টয়লেটে বসতেই কামড়াল সাপ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ব্রিসবেনের একজন নারী টয়লেটে বসেছিলেন, কিন্তু প্রায় সঙ্গে সঙ্গে সাপের কামড় খেয়ে তাকে লাফিয়ে উঠতে হলো, বলে জানিয়েছেন একজন প্রাণী উদ্ধারকর্মী। মঙ্গলবার এই ঘটনাটি ঘটে। ৫৯ বছর বয়সী হেলেন রিচার্ডকে এরপরে তার একজন আত্মীয়ের বাসায় সাপের কামড় প্রতিরোধী ইনজেকশন দেয়া হয়।

তবে অজগর জাতের সাপের কামড়ে তার শরীরে ছোট একটি ক্ষতের সৃষ্টি হয়েছে। এ জাতীয় সাপের কামড়ে বিষ থাকে না। সাপটিকে পরে যিনি ধরে নিয়ে যান, সেই প্রাণী উদ্ধারকর্মী জেসমিন যেলেনি বলেন, গরমের সময় এ জাতীয় সাপগুলোর টয়লেটে আশ্রয় নেয়ার ঘটনাটি সাধারণ একটি ব্যাপার।

sneake-1

ওই ঘটনার সময় তীক্ষ্ণ একটি খোঁচা অনুভব করেছিলেন মিজ রিচার্ডস। কুরিয়ার মেইল পত্রিকাকে তিনি বলেন, ”আমি প্যান্ট খোলা অবস্থাতেই লাফিয়ে উঠলাম এবং পেছন ফিরে দেখতে পেলাম, লম্বা গলার একটি সাপ টয়লেটের ভেতর থেকে বেরিয়ে আসছে।”

জেসমিন যেলেনি বলেন, ”টয়লেটের ওপর কেউ বসায় সাপটির বেরিয়ে আসার রাস্তা বন্ধ হয়ে যাওয়ায়, সেটি ভীত হয়ে এ কাণ্ড ঘটিয়ে থাকতে পারে। তবে আমি সেখানে পৌঁছানো পর্যন্ত হেলেন সাপটিকে আটকিয়ে রাখেন এবং শান্ত ছিলেন। তিনি একজন চ্যাম্পিয়নের মতো পরিস্থিতি সামলেছেন।”

অস্ট্রেলিয়ার পূর্বাঞ্চলে কার্পেট অজগর দেখা যাওয়াটা নিয়মিত একটি ব্যাপার। এই সাপগুলো নির্বিষ, তবে তাদের কাপড়ে টিটেনাস ইনজেকশন নেয়ার দরকার পড়ে। গত দুই সপ্তাহ ধরে অস্ট্রেলিয়ায় চরম তাপ দাহ বয়ে যাচ্ছে। এর মধ্যেই গরমের দিক থেকে সেটি দেশটির বেশ কয়েকটি রেকর্ড ভেঙ্গে দিয়েছে। এই তাপ দাহে চরম সংকটে পড়েছে প্রাণীরাও। এরই মধ্যে ঘোড়া, বাদুর আর নানা প্রজাতির মাছ মারা যাওয়ার খবর পাওয়া গেছে।

সূত্র : বিবিসি

Print Friendly

Related Posts