তানজিদ ঝড়ে ইংল্যান্ডের হার, সিরিজ বাংলাদেশের

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সফরের তৃতীয় ম্যাচে এসে লড়াই করার মতো স্কোর গড়েছিল ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। কিন্তু ম্যাচের ফলে কোন প্রভাব পড়েনি। তানজিদ হাসান ঝড়ের পর মাহমুদুল হাসানের ফিফটি ও আকবর আলির ব্যাট ভর করে একমাত্র টি-টোয়েন্টির মতো যুব ওয়ানডে সিরিজও জিতেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কক্সবাজারে বৃহস্পতিবার দ্বিতীয় যুব ওয়ানডেতে ইংল্যান্ড যুবাদের ৫ উইকেটে হারিয়েছে টাইগার যুবারা। ইংলিশরা ৫০ ওভারে তুলেছিল ৭ উইকেটে ২৫৬। বাংলাদেশ জিতেছে ১৩ বল বাকি রেখে।

টস জিতে ব্যাটিংয়ে নামা ইংলিশরা বেন চার্লসওয়ার্থ ও উইল স্মিডের ব্যাটে ১৮ ওভারে ৮৭ রানের দারুণ উদ্বোধনী জুটি পেয়ে যায়। তবে দুজন পরপর দুই ওভারে আউট হলেও তৃতীয় উইকেটে জেমি স্মিথ ও লুইস গোল্ডসওয়ার্থির ১১১ রানের জুটিতে ৪০ ওভার পেরিয়ে যায় সফরকারীরা। দুজনকেই ফেরান মৃত্যুঞ্জয় চৌধুরী। দুটি করে চার ও ছক্কায় ৪৮ রান করেন স্মিথ। আগের ম্যাচে ৬১ রান করা গোল্ডসওয়ার্থি এবার ৬টি চার ও ২ ছক্কায় করেন ৭৩ রান। শেষ দিকে ৫ বাউন্ডারিতে জর্জ বল্ডারসনের ১৪ বলে ২৯ রানের ইনিংসে ইংলিশরা পেরোয় আড়াইশ।

রান তাড়ায় তানজিদ-প্রান্তিক জুটিতে ১২ ওভারেই ৮৮ রান তোলে বাংলাদেশ। তানজিদ ফিফটি স্পর্শ করেন ৩২ বলে। প্রান্তিক ফেরেন ৪২ বলে ৩১ রান করে। তিনে নামা পারভেজ হোসেন ও মিডল অর্ডারের বড় ভরসা শামিম হোসেনও দ্রæত ফিরলে চাপে পড়ে যায় বাংলাদেশ। ৬ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশের রান হয়ে যায় ৪ উইকেটে ১২২। সেখান থেকে পঞ্চম উইকেটে ১০৬ রানের দারুণ জুটি গড়েন মাহমুদুল হাসান ও আকবর আলি। অধিনায়ক ও কিপার-ব্যাটসম্যান আকবর আউট হয়ে যান ৭৫ বলে ৫৭ রান করে। তবে দল ততক্ষণে জয়ের খুব কাছে। ৯২ বলে অপরাজিত ৫৮ রান করে দলের জয় নিয়েই ফেরেন মাহমুদুল।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯: ৫০ ওভারে ২৫৬/৭ (চার্লসওয়ার্থ ৩৯, স্মিড ৪৩, স্মিথ ৪৮, গোল্ডসওয়ার্থি ৭৩, বল্ডারসিন ২৯*; সাকিব ১/৫১, মৃত্যুঞ্জয় ৪/৫০)। বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৭.৫ ওভারে ২৫৮/৫ (তানজিদ ৭০, প্রান্তিক ৩১, মাহমুদুল ৫৮*, আকবর ৫৭; কাদরি ৩/৪৮)। ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৫ উইকেটে জয়ী। সিরিজ: ৩ ম্যাচ সিরিজে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২-০তে এগিয়ে।

ম্যান অব দ্য ম্যাচ: তানজিদ হোসেন।

Print Friendly

Related Posts