১৭ ফেব্রুয়ারি প্যারিসে একুশে বইমেলা

বদরুজ্জামান জামান, প্যারিস থেকে >

সাহসী যৌবনে সুন্দর আগামী’- এই স্লোগানে এবার পঞ্চম বারের মতো বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স কমিটি অমর একুশ – আন্তর্জাতিক মাতৃভাষা দিবস’ উপলক্ষে আগামী ১ ফেব্রুয়ারি রবিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে দিনব্যাপী অমর একুশে বইমেলা, আলোচনা সভা,শিশুদের চিত্রাঙ্কন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন- যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেলঅতিথি হিসাবে থাকবেন- যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ফিরোজ আলম মামুন,  মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের সভাপতি মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া ,  লেখক ও আবৃত্তি শিল্পী রবিশঙ্কর মৈত্রী , ফরাসি লেখক ও ইতিহাসবিদ মাদাম লিজল শিফখ ।

মেলা উদ্বোধন করবেন- সিপিবি ফ্রান্স কমিটির সম্পাদক  আহাম্মেদ আলী দুলাল

বিকেল টা থেকে রাত ১০টাপর্যন্ত মেলায় থাকবে- উদ্বোধন , শিশুদের চিত্রাঙ্কন ,  আলোচনা সভা , একুশ উপলক্ষে প্রকাশিত বইয়ের মোড়ক উম্মোচন  ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

যুব ইউনিয়ন ফ্রান্স কমিটির সভাপতি- অ্যাডভোকেট রমেন্দু কুমার চন্দ ও  সাধারণ সম্পাদক ফাহাদ রিপন জানিয়েছেন- এবারের বইমেলা বিগত বছরের তুলনায় সুন্দর, সুষ্ঠু ও উপভোগ্য হবে ।  বিপুল দর্শনার্থী সমাগম বিবেচনায় এবার পরিসর বৃহৎ করা হয়েছে ।

তাছাড়া প্যারিসের বাঙ্গালি জনসমাগম এলাকা GARE DE L’EST  Metro  এর পাশে ( ঠিকানা 18 bis Passage Dubail 75010 paris) মেলা প্রাঙ্গণ হওয়ায় বিপুল সংখ্যক বাঙালির পাশাপাশি অন্যান্য কমিউনিটির  দর্শনার্থী সমাগমের আশা পোষণ করছেন।

Print Friendly

Related Posts