দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা বিশ্বকাপ দলে ঠাঁই পেলেন যারা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা দল ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার ১৫ সদস্যের দলটি ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড। অনেক জল্পনা-কল্পনা থাকলেও শেষ পর্যন্ত এই দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান হাশিম আমলা।

দলে উল্লেখযোগ্য হিসেবে আছেন কুইন্টন ডি কক, হাশিম আমলা ও এইডেন মার্করাম। তাদের পেস আক্রমণে আছেন লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, আন্ডিলে ফেলুকওয়ায়ো, অ্যানরিখ নর্টজে, ডোয়াইন প্রিটোরিয়াস ও অভিজ্ঞ ডেল স্টেইন। স্পিনার ইমরান তাহির ও তাঁর ব্যাকআপ হিসেবে আছেন তাবরাইজ শামসি। অভিজ্ঞ জেপি ডুমিনিও আছেন সঙ্গে।

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দল : ফাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেল স্টেইন, আন্ডিলে ফেলুকওয়ায়ো, ইমরান তাহির, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কুইন্টন ডি কক, অ্যানরিখ নর্টজে, লুঙ্গি এনগিডি, এইডেন মার্করাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, হাশিম আমলা ও তাবরাইজ শামসি।

lonka

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল : দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথুস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্ধনা, অভিষেক ফার্নান্দো, জীবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফরি ভ্যান্ডারসে, নুয়ান প্রদীপ ও সুরঙ্গা লাকমল।

শ্রীলঙ্কার বিশ্বকাপের এই দলে বড় চমক দীর্ঘদিন পর ফিরেছেন লাহিরু থিরিমান্নে, অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা, জীবন মেন্ডিস ও জেফরি ভ্যান্ডারসের মতো ক্রিকেটার। ২০১৭ সালের পর জাতীয় দলে ফিরেছেন তাঁরা।

বড় চমক হচ্ছে দলে জায়গা হয়নি গত কিছুদিন শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেওয়া ব্যাটসম্যান দীনেশ চান্দিমালের। এ ছাড়া স্পিনার আকিলা ধনাঞ্জয়া, ওপেনার দানুশকা গুনাথিলাকা ও উপল থারাঙ্গার মতো অভিজ্ঞ ক্রিকেটারের। তাঁদের এই দলে জায়গা না পাওয়াটা অবাক হওয়ারই মতো।

Print Friendly
User Rating: 0.0 (0 votes)
Sending