সাকিবকে ছাড়াই আয়ারল্যান্ডের বিমানে বাংলাদেশ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দলের সঙ্গে আয়ারল্যান্ডে যাচ্ছেন না সাকিব আল হাসান। টাইগার স্কোয়াডের সবাই বুধবার সকাল ৯টার মধ্যে বিমানবন্দরে পৌঁছে গেলেও দেখা যায়নি টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডারকে। জানা গেছে সন্ধ্যা সাড়ে ৭টায় কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে রওনা হবেন সাকিব। টিকিট করা হলেও পরিবার নিয়ে যাবেন বলে নিজের ইচ্ছাতেই দলের সঙ্গে যাননি এ ক্রিকেটার।

বাংলাদেশ দলকে বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ডাবলিনগামী বিমান ছেড়েছে সকাল সাড়ে ১০টায়। শেষমুহুর্তে আয়ারল্যান্ড সফরের দলে যোগ হওয়া ফরহাদ রেজা রওনা হন মঙ্গলবার দিবাগত রাতে। বাকি ১৭ ক্রিকেটার গেছেন একইবহরে।

বিশ্বকাপ দলের ফটোসেশনে ছিলেন না সাকিব। একজন ক্রিকেটার কম নিয়েই মিরপুরে আনুষ্ঠানিকতা সেরেছে বাংলাদেশ। যে কারণে লজ্জায় পড়তে হয়েছিল বিসিবিকে। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন ক্ষোভ প্রকাশ করে বলেছিলেন, ফটোসেশনে থাকতে না পারা সাকিবের নিজের জন্যই দুর্ভাগ্য।

সেই ছবিটার মতোই হল বিমানযাত্রাও। অনুপস্থিত সাকিব। জাতীয় দলের অনুশীলন ক্যাম্পের সময়ে খেলেছেন আইপিএল। দেশে ফিরে এলেও ছিলেন না ফটোসেশনে। এতে দলের সংহতি নষ্ট হয় কিনা- এমন প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেছিলেন, খেলোয়াড়রা সবাই অভ্যস্ত হয়ে গেছে।

এবার সাকিবকে ছাড়াই বিমানে চড়তে হল মাশরাফী বিন মোর্ত্তজার দলকে। পুরো দল সংঘবদ্ধ হতে পারল না দেশ ছাড়ার সময়ও।

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ বিশ্বকাপ মিশনের অংশ হয়ে গেছে সূচি চূড়ান্ত হওয়ার পরপরই। বিশ্বকাপ-লাগোয়া সিরিজ বলে এটিকে জন্য আলাদা কিছু ভাবার সুযোগ নেই। আর যেহেতু ইংল্যান্ড-আয়ারল্যান্ডের কন্ডিশনেও আছে মিল। সবমিলিয়ে ত্রিদেশীয় সিরিজকে বিশ্বকাপ থেকে আলাদা করা হচ্ছে না মোটেও। স্বাগতিকরা ছাড়াও সেখানে আরেক প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

Print Friendly

Related Posts