২৯৪ রানের চ্যালেঞ্জ দিয়েছে লঙ্কানরা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে আগেই সিরিজ খুইয়েছে বাংলাদেশ। আজ বুধবার তৃতীয় ও শেষ ওয়ানডেতে ধবলধোলাই এড়ানোর লক্ষ্য নিয়ে মাঠে নেমেছেন তামিম ইকবালরা। ধবল এড়াতে টাইগারদের পার হতে হবে ২৯৪ রানের কঠিন চ্যালেঞ্জ।

কলম্বোর প্রেমাদাসা ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ফিল্ডিং করতে নেমে শুরুতেই লঙ্কানদের একটি উইকেট তুলে নিলেও রুবেল-তাইজুলরা সঠিক সময়ে জ্বলে উঠতে পারেননি। নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ২৯৪ রান করে শ্রীলঙ্কা। মিডল অর্ডারে ম্যাথুস-মেন্ডিসের ১০১ রানের জুটিতে এই রান করতে সক্ষম হয় দ্বীপরাষ্ট্রটি।

সর্বোচ্চ ৮৭ রান করেন ম্যাথুস। ৫৪ রান করে আউট হন মেন্ডিস। এর আগে প্রথম উইকেট হারানোর পর পেরেরা-করুনারত্নের লম্বা জুটিতে শুরুর ধাক্কা কাটিয়ে ওঠে শ্রীলঙ্কা। করুনারত্নেকে ফিরিয়ে ৮৩ রানের জুটি ভেঙে স্বস্তি এনে দেন তাইজুল ইসলাম। এরপর ম্যাথুস-মেন্ডিসে গুরে দাঁড়ায় লঙ্কানরা।

টাইগারদের হয়ে সর্বোচ্চ তিন উইকেট করে নেন শফিউল ইসলাম ও সৌম্য সরকার। দুজনেই নেন তিনটি করে উইকেট। শফিউল তিন উইকেট নিলেও ১০ ওভারে রান দিয়েছেন ৬৮। একটি করে উইকেট নেন রুবেল হোসেন ও তাইজুল ইসলাম।

এই ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে নেমেছে বাংলাদেশ। মোস্তাফিজুর রহমানের জায়গায় দলে এসেছেন রুবেল হোসেন এবং মোসাদ্দেক হোসাইনের জায়গায় এই সিরিজে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন এনামুল হক বিজয়।

Print Friendly

Related Posts