‘এমএসজি’ ম্যাজিকে শীর্ষে বার্সা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ভেঙে গিয়েছিল বার্সেলোনার আক্রমণের ত্রিফলা ‘এমএসএন’ জুটি। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে এই মৌসুমে অ্যান্থনিও গ্রিজম্যানকে এনে ‘এমএসজি’ নামে নতুন ত্রিফলা গঠন করেছে বার্সা। সেই জুটির ম্যাজিকেই এইবারকে হারিয়ে শনিবার লিগ টেবিলের শীর্ষে উঠেছে কাতালানরা।

প্রতিপক্ষের মাঠে ৩-০ ব্যবধানের জয়ে একটি করে গোল করেছেন মেসি, সুয়ারেজ ও গ্রিজম্যান। লিগে এটি বার্সার টানা পঞ্চম জয়।

ম্যাচ শনিবার হলেও রাজনৈতিক ঝামেলার কারণে বৃহস্পতিবারই অ্যাওয়ে ভেন্যুতে পৌঁছেছিল বার্সা। স্বাধীনতাকামী নয়জন নেতাকে লম্বা সময়ের জেল দেয়ায় রীতিমতো ফুটছে কাতালোনিয়া। সেই কারণে একদিন বেশি সময় হাতে রেখে রওনা হয় মেসি-সুয়ারেজরা। ঝামেলার কারণে রিয়াল-বার্সার ২৬ অক্টোবরের এল ক্ল্যাসিকোও স্থগিত করা হয়েছে।

এল ক্ল্যাসিকো নিয়ে যে জট চলছে, তার ছিটেফোঁটা অবশ্য এইবার ম্যাচে টের পাওয়া যায়নি। আগের পাঁচ সাক্ষাতে এইবারের জালে ১৪বার বল জড়িয়েছিল বার্সা। ঐতিহাসিক আধিপত্য বজায় রেখে এদিনও সেটা স্মরণ করায় আর্নেস্টো ভালভার্দের শিষ্যরা। ছয় ম্যাচে সংখ্যাটা এখন ১৭।

ম্যাচের ১৩ মিনিটে গোলের খাতা খোলেন গ্রিজম্যান। মেসির ক্রস থেকেই অ্যাওয়ে ম্যাচে প্রথম গোল পেলেন বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড। পরে নিজে একটি করেন এবং সুয়ারেজকে দিয়ে আরেকটি গোল করান মেসি।

প্রথমার্ধে এক গোলে এগিয়ে থাকার পর দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে গোল করেন মেসি। সুয়ারেজের ব্যাকহিল পাস থেকে নিখুঁত দক্ষতায় বল জালে জড়ান আর্জেন্টাইন সুপারস্টার।

৬৬ মিনিটে তৃতীয়বার এগিয়ে যায় বার্সা। এবার গোলদাতা সুয়ারেজ। যদিও এটা মেসির আত্মত্যাগ বলা চলে। এইবার গোলকিপারকে একা পেয়ে গোলে শট না নিয়ে বাঁ-প্রান্তে সুয়ারেজকে বল বাড়ান মেসি। ডানপায়ে সহজেই সেই বল জালে জড়ান উরুগুয়ে তারকা। মেসির বল পাস দেখে মনে হল, সুয়ারেজের আগের অ্যাসিস্টের ঋণ শোধ করলেন তিনি!

বার্সার গোছানো আক্রমণের সামনে কুলিয়ে উঠতে পারেনি এইবার। আন্দ্রে টের-স্টেগেনকে একবারের বেশি তাই পরীক্ষায় ফেলা সম্ভব হয়নি স্বাগতিকদের।

এই জয়ে ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সা। এক ম্যাচ কম খেলে ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। রাতেই অবশ্য শীর্ষস্থান দখলের সুযোগ থাকছে রিয়ালের। কারণ, মায়োর্কার বিপক্ষে জিতলেই আসন ফিরে পাবে জিনেদিন জিদানের দল।

Print Friendly

Related Posts