জাবিতে ফানুস উড়িয়ে অপশক্তির প্রতিবাদ

জাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে অযৌক্তিক ও ষড়যন্ত্রমুলক আন্দোলনের প্রতিবাদ এবং অমঙ্গল, অন্ধকার ও অপশক্তি দূর করার লক্ষ্যে ফানুস উড়িয়ে প্রতিবাদ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারিরা।  রোববার  সন্ধ্যা সাড়ে ছয়টায় ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এ কর্মসূচী পালন করা হয়।

কর্মসূচীর উদ্বোধনকালে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ এর সমন্বয়ক অধ্যাপক এ এ মামুন বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ে শান্তির পরিবেশ চাই। আমারা চাই বিশ্ববিদ্যালয় থেকে সকল ষড়যন্ত্র ও অপশক্তি দূর হয়ে শিক্ষার পরিবেশ নিশ্চিত হোক।’ এসময় বিশ্ববিদ্যালয়কে আধুনিকায়ন করার লক্ষ্যে অধিকতর উন্নয়ন প্রকল্প অনুমোদন করায় তিনি মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। একইসাথে তিন আন্দোলনকারীদেরকে অযৌক্তিক দাবি থেকে সরে এসে উন্নয়নে সহযোগীতার আহবান জানান।

এসময়  ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ এর মুখপাত্র অধ্যাপক আলমগীর কবির বলেন, ‘অন্যায় অযৌক্তিক আন্দোলন করে উন্নয়ন বন্ধ করার পায়তারা চলছে। আজকে ফাঁনুস উড়ানোর মধ্য দিয়ে সবাইকে এ বিশ্ববিদ্যালয় থেকে সকল অমঙ্গল, অন্ধকার ও অপশক্তি দূর করার আহবান জানাচ্ছি।’

এসময় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক অধ্যাপক বশির আহমেদ, সমাজবিজ্ঞান অনুসদের ডীন অধ্যাপক রাশেদা আখতার, অধ্যাপক আলী আজম তালুকদার, অধ্যাপক এটিএম আতিুকুর রহমান, প্রক্টর ফিরোজ উল হাসান সহ  তিন শতাধিক শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক আন্দোলনের প্রতিবাদে দুই দিনের কর্মসূচী ঘোষণা করেছে ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’। এ কর্মসূচীর আওতায় আগামী ২৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়েল কেন্দ্রিয় শহীদ মিনার থেকে পদযাত্র করে উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা এবং ২৭ অক্টোবর ‘অন্যায়ের বিরুদ্ধে এবং উন্নয়নের পক্ষে জাহাঙ্গীরনগর’ এর পক্ষ থেকে আচার্য (মহামান্য রাষ্ট্রপতি) বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।

Print Friendly

Related Posts