প্রাণ-আরএফএল পাবলিক স্কুলে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা

এম এম চৌধুরী: হবিগঞ্জ জেলার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরে অবস্থিত প্রাণ-আরএফএল পাবলিক স্কুলে সপ্তাহব্যাপী বার্ষিক প্রতিযোগীতার উদ্বোধন করা হয়েছে।

১৬ জানুয়ারি এ প্রতিযোগীতার উদ্বোধন করেন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের মহাব্যবস্থাপক হাসান মোঃ মঞ্জুরুল হক।

স্কুলের প্রিন্সিপাল স্টিফেন্স লিউক মালাকারের সভাপতিত্বে ও ইসিএ প্রধান মনিরুজ্জামানের পরিচালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন- পার্কের সহকারী মহা-ব্যবস্থাপক মোহাম্মদ এহসানুল হাবিব জয়।

বক্তব্য রাখেন, আরএফএল’র জিএম ফজলে রাব্বি, স্কুলের সহকারী শিক্ষক সদরুল আমিন শাহিন প্রমুখ।
৫ দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগীতায় ছেলে ও মেয়েদের ১শ মিটার দৌড়, মোরগ লড়াই, লং জাম্প, বস্তা দৌড়, রিং রেইস, রিং পাসিং, ক্রিকেট, ব্যাডমিন্টন, ভলিবল, ও রং মিলিয়ে বল খুঁজে বের করাসহ বিভিন্ন ইভেন্টে খেলা হয়েছে। আর দুইদিনব্যাপী ছিল সাংস্কৃতিক প্রতিযোগীতা। এ প্রতিযোগীতায় প্রাণখুলে অংশ নিয়েছে স্কুলের শিক্ষার্থীরা। ক্রীড়া শিক্ষক খেলা পরিচালনা করছেন। সার্বক্ষণিক উপস্থিত থাকছেন স্কুলের প্রিন্সিপাল ও সহকারী শিক্ষকরা। পার্কের কর্মকর্তা পরিদর্শন করছেন। স্কুলের প্রতিষ্ঠাবার্ষিকী ২০ ফেব্রুয়ারি ৭ দিন ব্যাপী এ প্রতিযোগীতার পুরস্কার বিতরণ করা হবে।

 

Habiganj-Pic--7

হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের মহাব্যবস্থাপক হাসান মোঃ মঞ্জুরুল হক বলেন, স্কুলেটি প্রতিষ্ঠার পর থেকে মানসম্মত শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছে। তার প্রমাণ এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষা(পিইসি)তে ৩৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে ২৪টি এ-প্লাস ও জুনিয়র স্কুল সার্টিফিকেট(জেএসসি)তে ৪৪ জন অংশ নিলে ৬ জন শিক্ষার্থী এ-প্লাস অর্জন করে। সবাই কৃতকার্য হয়।

পার্কের সহকারী মহা-ব্যবস্থাপক মোহাম্মদ এহসানুল হাবিব জয় এ অভাবনীয় রেজাল্টে সন্তোষ প্রকাশ করে বলেন, আরো এগিয়ে যেতে হবে। শিক্ষকরা আন্তরিকভাবে পাঠদান করাচ্ছেন। আমরাও স্কুলের দিকে নজর রাখছি। আগামীতে আরো ভাল ফলাফল আশা করছি। স্কুলে নিয়মনীতি মেনে শরীচর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে আসছে।

স্কুলের প্রিন্সিপাল স্টিফেন্স লিউক মালাকার বলেন, শিক্ষকরা অতিযতœ সহকারে শিক্ষার্থীদের মাঝে সুশিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন। আমরা অনেক দূর এগিয়ে যেতে চাই। তাই তিনি সবার সার্বিক সহযোগীতা কামনা করেছেন।

Print Friendly

Related Posts