হাওর বিষয়ে বর্ষসেরা লেখক সম্মাননা পেলেন এস এম মুকুল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ হাওরের আর্থ-সামাজিক সমস্যা ও সম্ভাবনা নিয়ে লেখালেখির স্বীকৃতি স্বরূপ বর্ষসেরা লেখক সম্মাননা পেলেন বাংলাদেশের খবরের জ্যেষ্ঠ সহ-সম্পাদক এস এম মুকুল।  শনিবার জাতীয় প্রেসক্লাবে তাকে এই সম্মাননা জানায় হাওর অ্যাডভোকেসি নেটওয়ার্ক।

সংস্থাটির আহবায়ক মোস্তাফিজুর রহমান জানান, এই আয়োজনের মাধ্যমে আমরা হাওরের সম্ভাবনাকে কাজে লাগানোর লক্ষ্যে হাওরবাসীদের একটি প্ল্যাটফর্মে নিয়ে আসতে চাই।

অনুষ্ঠানে প্রকাশনা উৎসব কমিটির আহবায়ক মো. আজিজুল হক জানান, হাওর অ্যাডভোকেসি নেটওয়ার্ক’-এর মুখপত্র বার্ষিক ম্যাগাজিন “হাওরের হালচাল”-এর প্রথম সংখ্যার প্রকাশকে স্মরণীয় করে রাখতেই এই প্রকাশনা উৎসব ও হাওর পদক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে হাওরের শ্রেষ্ঠ সন্তান হিসাবে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদকে ‘হাওররত্ন-২০২০’ পদক,  হাওর সমাজসেবায় কিংবদন্তি সমাজসেবক ও ব্র্যাকের প্রতিষ্ঠাতা মরহুম স্যার ফজলে হাসান আবেদকে ‘হাওরবন্ধু-২০২০’ পদক, হাওর সাংবাদিকতায় অবদান রাখায় প্রবীণ সাংবাদিক, কলাম লেখক ও বিশ্লেষক হাসান শাহরিয়ারকে ‘হাওরবন্ধু-২০২০’ পদক, হাওরে নারী ক্ষমতায়নে অসামান্য অবদান রাখায় মিঠামইন উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান আলহাজ আছিয়া আলমকে ‘হাওরকন্যা-২০২০’ পদক এবং কৃষি-অর্থনীতি বিশ্লেষক ও কলাম লেখক এবং বাংলাদেশের খবরের সাংবাদিক এস এম মকুলকে ‘হাওরের হালচাল’ ম্যাগাজিনের ‘বর্ষসেরা লেখক-২০২০’ পদক প্রদান করা হয়।

সংস্থাটির আহবায়ক মোস্তাফিজুর রহমান জানান, আগামী বছর থেকে এই সম্মাননার আয়োজনকে আমরা আরো সমৃদ্ধ করার চেষ্টা করবো।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের পুত্র কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মোঃ আব্দুল মজিদ খান, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জয়া সেন গুপ্তা, মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, ইটনা উপজেলা পরিষদের চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, অষ্টগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম জেমস, ড. নুজহাত চৌধুরী,  ব্র্যাক এন্টারপ্রাইজেজ-এর ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ, ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী এবং পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)।  সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মোঃ আবদুল হক।

Print Friendly

Related Posts