আর্থিক সংকটে কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারী, সকল প্রশাসনে স্মারকলিপি

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন ৩ জুন বুধবার প্রধানমন্ত্রী, মন্ত্রী, সচিব, সংসদসদস্য ও জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকলের কাছে একযোগে স্মারকলিপি পেশ করেন।

করোনা ভাইরাসের মহাদুর্যোগে গত মার্চ মাস থেকে সকল শিক্ষা প্রতিষ্ঠানের মত কিন্ডারগার্টেন স্কুলগুলোও বন্ধ আছে। সম্পূর্ণ বেসরকারি ব্যক্তিমালিকানাধীন এ শিক্ষা প্রতিষ্ঠানগুলো তিন মাস ধরে বন্ধ। এতে ৪০ হাজার কিন্ডারগার্টেন স্কুলের ৬ লক্ষাধিক শিক্ষক-কর্মচারী ভয়াবহ আর্থিক সংকটে পড়েছেন। গত ২৩ মে ২০২০ নন এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রধানমন্ত্রী প্রণোদনা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এ অবস্থায় কিন্ডারগার্টেন শিক্ষক-কর্মচারীরাও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এরূপ আর্থিক প্রণোদনা আশা করেন। দেশের ৩০% ভাগ প্রাথমিক শিক্ষা বাস্তবায়নকারী শিক্ষকগণ আর্থিক অনুদানের ন্যায়সংগত দাবিদার।

এ দাবি বাস্তবায়নের জন্য কিন্ডারগার্টেন এসোসিয়েশন একযোগে প্রধানমন্ত্রীসহ সকল মন্ত্রী, সচিব, সংসদসদস্য ও জেলা প্রশাসকদের কাছে একযোগে স্মারকলিপি পেশ করেছেন। সংস্থার মহাসচিব মোঃ মিজানুর রহমান স্বাক্ষরিত ভিন্ন ভিন্ন স্মারকলিপিতে শিক্ষকদের দাবিগুলো তুলে ধরেন।

 

সূত্র : মোঃ মোশারেফ হোসেন
সহকারী শিক্ষা সম্পাদক, বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending