বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে বাংলায় শতভাগ কৃতকার্য

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে এবারের এসএসসি পরীক্ষায় বাংলা ১ম পত্র ও বাংলা ২য় পত্র বিষয়ে শতভাগ কৃতকার্য হয়েছে শিক্ষার্থীরা। গত ৩১ মে ২০২০ শিক্ষাবর্ষের সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফল প্রকাশ করে সরকার।

বাগানবাড়ি আইডিয়েল একাডেমি সূত্রে জানা গেছে, এবারে এসএসসিতে পরীক্ষায় অংশগ্রহণ করে ১৩০ জন পরীক্ষার্থী। এরমধ্যে কৃতকার্য হয়েছে ৮১ জন। পাশের হার ৬২.৩১ ভাগ। জিপিএ ৫ পায়নি কেউ। এমন ফলাফলের মধ্যে বাংলা ১ম পত্র ও বাংলা ২য় পত্র শুধু এ দুইটি বিষয়ে শতভাগ কৃতিকার্য হয়েছে। এ সাফল্য সম্ভব হয়েছে বাংলা বিষয়ের শিক্ষক মো. জিয়াউল হকের কারণে। তিনি সর্বোচ্চ মেধা ও শ্রম দিয়ে পরীক্ষার্থীদের পাঠদান করিয়েছেন। এবং সবসময় গাইডলাইন দিয়েছেন।

এ বিষয়ে বাগানবাড়ি আইডিয়েল একাডেমির বাংলা শিক্ষক জিয়াউল হক বলেন, যদি কারো ভাল কিছু করার ইচ্ছা থাকে তাহলে সে অবশ্যই ভাল করতে পারবে। তারা জন্য প্রথমত মন মানাসিকতা দরকার। তারপর মেধা ও শ্রম দিতে হবে। আমি সর্বোচ্চ চেষ্টা করেছি যাতে আমাদের স্কুলের ফলাফল ভাল হয়। সে লক্ষ্যে আমি প্রতিটি শিক্ষার্থীকে ভালভাবে গাইডলাইন দিয়েছি। সময় সময়ে পড়া দিয়েছি এবং বুঝে নিয়েছি।

তিনি আরও বলেন, স্কুল কর্তৃপক্ষ আমাকে এ ব্যাপারে সার্বিক সহযোগীতা করেছেন। সকলের সহযোগীতায় বাংলা ১ম পত্র ও বাংলা ২য় পত্র বিষয়ে শতভাগ সাফল্য অর্জন করতে পেরেছি।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending