অলিভ আহমেদের ১২ নাটকে আরিফ হক

 

ঈদুল আযহায় আরিফ-নামিরার ‘ব্লক’

প্রথম জুটি হলেন আরিফ-নামিরা

কোটিপতি হতে গিয়ে ব্লক লিস্টে আরিফ হক

 

মেসে থাকে দুই ভাই। ফেসবুকে একটি বড়লোক ঘরের মেয়ের সঙ্গে পরিচয় হয় তাদের।মেয়েটিকে বোকা বানিয়ে কোটিপতি হতে চায় তারা।মেয়টির সঙ্গে ভালোবাসার সম্পর্ক তৈরি করে দিলু।তার প্রেমে বিভোর হয় মেয়েটিও।এক সময়য় এই চক্কর বুঝে ফেলে সে।উল্টো বোকা বানিয়ে দেয় তাদের।দিলু-মিলুদের চক্রান্তু বুঝতে পেরে ওদের ফেসবুকে ব্লক মেরে দেয় নামিরা। ব্লক মেরে দেয় আরিফ হককে।তারপর কী হয়?

এমনই গল্প নিয়ে নাটক নির্মাণ করেছেন পরিচালক আলম আসাদ । নাটকটির নাম ‘ব্লক’ অলিভ আহমেদ প্রযোজিত এই নাটকটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন আরিফ হক।এখানে তার বিপরীতে অভিনয় করেছেন নামিরা আহমেদ।প্রথম বারের মতো জুটি বাঁধলেন তারা।নাটকটি রচনা করেছেন আশরাফ উল আলম।

নাটকে আরিফ হকের চরিত্রটির নাম দিলু।আর তার বিপরীতে জুঁই চরিত্রে অভিনয় করেছেন নামিরা। আরিফ হকের ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন ফাহিম মালেক ইভান।নাটকে যার চরিত্রটির নাম মিলু।এতে আরও অভিনয় করেছেন সুমনা সোমা, সাফিজ মামুন প্রমুখ।

অলিভ আহমেদের প্রযোজনায় ও আলম আসাদের পরিচালনায় টানা এক ডজন নাটকের হিরো হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন আরিফ হক।সেই প্রজেক্ট এর প্রথম কাজ ‘ব্লক’ নাটকটি।

আরিফ হক বলেন, ‘প্রায় ৫০ টারও বেশি গল্প থেকে বাছাই করে ১২টা গল্প নিয়ে কাজ শুরু করেছেন প্রযোজক অলিভ আহমেদ, তারই ধারাবাহিকতায় ২৫ এপ্রিল ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সকাল থেকেই শুরু হয় ‘ব্লক’ নাটকের শুটিং।’

নাটকটির পরিচালক আলম আসাদ বলেন, ‘বর্তমান সময়ের ছেলে মেয়েরা নিজেকে প্রতিষ্ঠিত না করে, বড়লোক প্রেমিক-প্রেমিকার উপর নির্ভর করে প্রতিষ্ঠিত হতে চায় এবং অতঃপর বিড়ম্বনা। এই হাস্যরস নিয়ে নাটকটি বানানোর চেষ্টা করেছি।’

জাহাঙ্গির নগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলার শিক্ষক ফাহিম মালেক ইভান।অন্যদিকে একুশে টেলিভিশন ও দীপ্ত টেলিভিশনের উপস্থাপক নামিরা।এরই মধ্যে তিনি অভিনয় করেছেন বেশ কিছু নাটকে।নাট্যদল দেশ নাটকের সঙ্গে যুক্ত আছেন আরিফ হক।সম্প্রতি অভিনয় করেছেন ফাহিম মালেক ইভানের নির্দেশনায় ‘পারাপার’ নাটকে।বর্তমানে এই ১২টি টেলিভিন নাটক নিয়ে ব্যস্ত সময় কাটাবেন তিনি।

নাটকগুলো প্রচার হবে ঈদুল আজহা থেকে একটি বেসরকারি টিভি চ্যানেলে।

উল্লেখ্য, এর আগে আরিফকে দেখা গেছে সেই ক্রিকেট নিয়ে নিষিদ্ধ বিজ্ঞাপণ ‘ব্যাম্বো ইজ অন’-এ । তার অভিনীত জনপ্রিয় বিজ্ঞাপনগুলো হলো ‘হাতে হ্যারিকেনটা বাংলাদেশ থেকে ধরিয়ে দিলো’, ভাষার বিজ্ঞাপণ  ‘কি বুইলছো আকাসের মা’ বা  ‘চোখ বন্ধ করলেই অফিস’।অভিনয় করেছেন মিজনুর রহমান আরিয়ান, আশীষ রায়ের মত পরিচালকদের নাটকে।তার অভিনীত ধাবাহিক নাটক মাছরাঙা টিভির  ‘উড়াল পঙ্খী’ ,গ্লোবাল টিভির ‘সংসার’। এরই মধ্যে পাঁচটি চলচ্চিত্রে অভিনয় করেছেন আরিফ হক। মুক্তির অপেক্ষায় আছে তিনটি।অন্যদিকে প্রযোজক অলিভ আহমেদ বর্তমানে বাংলাদেশি আমেরিকান প্রবাসীদের নিয়ে বেশ কিছু প্রোডাকশন ইতিপূর্বে সম্পূর্ণ করেছেন, এর মধ্যে এস এ হক অলিকের শত ডলার, মা এখন আমেরিকায়, রওনক হাসান ও নোভা অভিনীত এক ঘণ্টার শাস্তি, মিলা হোসাইন-এর রাত সহ ১০টি মতো খন্ড নাটক এর কাজ।

 

Print Friendly, PDF & Email

Related Posts