মেসি টানা দ্বিতীয় ম‌্যাচে পেলেন গোলের স্বাদ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মেসি টানা দ্বিতীয় ম‌্যাচে পেলেন গোলের স্বাদ। আরেকটি জয়ে লা লিগায় নিজেদের অবস্থান শক্তিশালী করলো বর্তমান চ‌্যাম্পিয়ন বার্সেলোনা। মঙ্গলবার রাতে তলানিতে থাকা লেগানেসকে ২-০ গোলে হারিয়েছে কাতালানরা। ক‌্যাম্প ‌ন‌্যুয়ে আনুস ফাতি ও লিওনেল মেসি গোল করে স্বাগতিকদের জয় এনে দেন।

করোনা সংক্রমণের পর মাঠে ফিরে টানা দ্বিতীয় জয়ের দেখা পেল বার্সেলোনা। সববিভাগে দাপুটে ফুটবল না খেললেও দ্বিতীয় জয় তুলে নিতে তাদের তেমন বেগ পেতে হয়নি বার্সেলোনার।

লিওনেল মেসি ভক্তরা দুই গোলের অপেক্ষায় ছিলেন। মেসি জোড়া গোল করলেই ইতিহাস। জাতীয় দল ও ক্লাব মিলিয়ে ৭০০ গোলে ল্যান্ডমার্কে পৌঁছতে পারবেন। মেসি হতাশ করেননি, তবে ভক্তদের প্রত্যাশাও মেটাতে পারেননি। নম্বর টেন গোল পেয়েছেন একটি। তাতে কি? দল তো জিতেছে। সেই আনন্দ কম হওয়ার কথা না মোটেও।

২৯ ম্যাচে ২০ জয় ও চার ড্রয়ে ৬৪ পয়েন্ট নিয়ে শীর্ষে বার্সেলোনা। ২৮ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ। এবার লিগ শিরোপার লড়াই হাড্ডাহাড্ডি তবে তা বলার অপেক্ষা রাখে না।

লেগানেসের বিপক্ষে প্রথমার্ধে গোল করেন বার্সেলোনার উদীয়মান তারকা আনসু ফাতি। ৪২ মিনিটে ফিরপোর বাড়ানো বল থেকে শট নিয়ে গোল করেন ফাতি। লিগে এটি তার পঞ্চম গোল। একবিংশ শতাব্দীর দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে লা লিগায় পাঁচ গোল করার কৃতিত্ব দেখান ফাতি। ১৭ বছর ২২৯ দিনে ফাতি নিজের পঞ্চম গোল করেছেন। বোজান ক্রিক ১৭ বছর ২০১ দিনে করেছিলেন পাঁচ গোল।

১-০ ব‌্যবধানে লিড নেওয়া বার্সেলোনা দ্বিতীয়ার্ধে ফিরে মেসির গোলে লিড বাড়ায়। ৬৯ মিনিটে ডি বক্সের ভেতরে ফাউলের শিকার হন মেসি। সফল স্পটকিকে গোল করেন বর্তমান সময়ের সেরা ফুটবলার। ক্লাব ও জাতীয় দলের হয়ে এটি মেসির ৬৯৯তম গোল। মেসির গোলের ছয় মিনিট আগে আঁতোয়ান গ্রিজম‌্যান গোল করেছিলেন। কিন্তু অফসাইডে তার গোল বাতিল করেন রেফারি। শেষ পর্যন্ত ২-০ ব‌্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসির দল।

Print Friendly

Related Posts