‘ছিনতাই’ হলো মেসির সপ্তম ব্যালন ডি’অর

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ফুটবলারদের ব্যক্তিগত পারফরম্যান্সের ভিত্তিতেই ব্যালন ডি’অর দেয়া হয়। ১৯৫৬ সাল থেকে প্রতিবছর বর্ষসেরা ফুটবলারের পুরস্কার দিয়ে আসছে ফরাসি ম্যাগাজিন ‘ফ্রান্স ফুটবল’।

কিন্তু মহামারী করোনাভাইরাসের কারণে গত তিন মাস খেলাধুলা বন্ধ থাকায় প্রায় ৬৪ বছর পর এই প্রথম ব্যালন ডি’অর না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ফ্রান্স ম্যাগাজিন।

ফ্রান্স ম্যাগাজিনের হঠাৎ এমন সিদ্ধান্তকে ভালোভাবে নেয়নি ইংল্যান্ডের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ডেইলি সান। তারা দাবি করেছে মেসি সপ্তমবার ব্যালন ডি’অর পুরস্কারের জন্য উপযুক্ত ছিলেন।

পরিসংখ্যানও মেসির পক্ষেই কথা বলছে। আর্জেন্টাইন এ তারকা ফুটবলার চলতি মৌসুমে লা লিগায় একের পর এক রেকর্ড গড়েছেন। জিতেছেন রেকর্ড সপ্তমবারের মতো সর্বোচ্চ গোলদাতার পুরস্কার পিচিচি ট্রফি। লা লিগায় ২৫টি গোল করে ৮.৭১ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন মেসি।

২০ ম্যাচে ২৫টি গোল করে ৮.১৪ রেটিং পয়েন্ট নিয়ে মেসির ঠিক পরেই আছেন কিলিয়ান এমবাপ্পে। ৩১ ম্যাচে ৩৪ গোল করে ৮.১৩ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় পজিশনে রয়েছেন বায়ার্ন মিউনিখের তারকা ফুটবলার রবার্ট লেওয়ানডোস্কি। ৩০ ম্যাচে ৩০টি গোল করে ৭.৯১ রেটিং পয়েন্ট নিয়ে চারে অবস্থান ক্রিশ্চিয়ানো রোনালদোর।

Print Friendly
User Rating: 5.0 (1 votes)
Sending