মর্গ্যানের দুই ভুল সিদ্ধান্তে কেকেআর-এর হার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্লে অফে যাওয়ার জন্য চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জয় ছিল অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই ম্যাচে কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক অইন মর্গ্যানের দুটো সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন স্পিনার প্রজ্ঞান ওঝা।

সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, “লিগের শেষ দিকে এসেও দলের চার নম্বরে কে নামবেন তা নিয়ে ভাবতে হচ্ছে দলকে। ম্যাচে ভাল জায়গায় থেকেও দুটো ভুল সিদ্ধান্তে হারতে হল কেকেআরকে।”

চেন্নাই টস জিতে প্রথমে ব্যাট করতে পাঠায় নাইটদের। গত ম্যাচের মতো এই ম্যাচেও ওপেন করতে দেখা যায় নীতীশ রানা এবং শুভমান গিলকে। দলের ৫৩ রানের মাথায় গিল ফিরলে আসেন সুনীল নারাইন। ৭ বলে ৭ রান করে ফেরেন তিনি। এমন অবস্থায় ৪ নম্বরে প্রথম ম্যাচ খেলতে নেমা রিঙ্কু সিংহকে নামানোর সিদ্ধান্তের ঘোর বিরোধী প্রজ্ঞান।

তিনি বলেন, “দলে যখন অইন মর্গ্যান, দীনেশ কার্তিক, রাহুল ত্রিপাঠির মতো খেলোয়াড় রয়েছে তখন এ বারের আইপিএলে প্রথম খেলতে নামা রিঙ্কুকে কেন নামাল কেকেআর? ওঁর খেলা ১১ বলে যদি এই তিন জনের মধ্যে ভাগ করে দেওয়া হতো তা হলেও আরও ১৫-২০ রান বেশি উঠত দলের।”

চেন্নাইয়ের সামনে ১৭৩ রানের লক্ষ্য রাখে কলকাতা। বল করতে এসে ১০তম ওভারে নীতীশ রানার হাতে বল তুলে দেন ক্যাপ্টেন মর্গ্যান। নবম ওভারের শেষে চেন্নাইয়ের স্কোরবোর্ডে ছিল ১ উইকেট হারিয়ে ৫৮ রান। এমন অবস্থায় আসেন রানা। অভিজ্ঞ স্পিনার প্রজ্ঞান বলেন, “ক্রিজে রয়েছে দুই ডান হাতি অম্বাতি রায়ুডু এবং রুতুরাজ গায়কোয়াড়। এমন অবস্থায় অফ স্পিনার রানাকে বল করতে আনার কোনও কারণ দেখছি না। এক ওভারে ও দিয়ে বসে ১৬ রান।” ম্যাচে হাত থেকে ওখানেই বেড়িয়ে যায় বলে মত বাঁ হাতি স্পিনারের।

ব্যাটিংয়ে মনোনিবেশ করবেন বলে অধিনায়কত্ব ছাড়েন দীনেশ কার্তিক। তাঁর বদলে নেতৃত্বের ব্যাটন তুলে দেওয়া হয় ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক অইন মর্গ্যানের হাতে। প্লে অফের ছাড়পত্র পাওয়ার গুরুত্বপূর্ণ ম্যাচে হেরে বেশ চাপে নাইট অধিনায়ক। পরের ম্যাচে রাজস্থান রয়্যালসকে হারিয়ে অপেক্ষা করতে হবে বাকিদের ফলাফলের জন্যেও। কাজটা যে বেশ কঠিন মানছেন মর্গ্যানও।

Print Friendly

Related Posts