খালেদা জিয়া ভালো আছেন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন আছে-তা আগামীকাল রোববার জানা যাবে বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন।

তিনি বলেন, ‘আপাতদৃষ্টিতে দেখেছি তিনি (খালেদা জিয়া) ভালো আছেন।’ আজ শনিবার দুপুরে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার বিষয়ে মেডিকেল কলেজের মিল্টন হলে সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএসএমএমইউ পরিচালক।

আজ বেলা সাড়ে ১১টার দিকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার থেকে বিএসএমএমইউ-এ নেওয়া হয় খালেদা জিয়াকে। দুপুর দেড়টার দিকে হাসপাতাল থেকে খালেদাকে কারাগারের দিকে নিয়ে যাওয়া হয়। আর দুপুর পৌনে ২টায় তাকে বহনকারী গাড়িবহর কারাগারে পৌঁছায়।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক আবদুল্লাহ আল হারুন বলেন,‘আপাতদৃষ্টিতে দেখেছি তিনি (খালেদা জিয়া) ভালো আছেন। আমাদের এখানে তার কয়েকটি এক্সরে করানো হয়েছে। আগামীকাল রিপোর্ট পাওয়া যাবে। রিপোর্ট হাতে পেলে আমরা তার অবস্থার বিষয়ে বিস্তারিত বলতে পারব।’

আবদুল্লাহ আল হারুন আরও বলেন, ‘ওনাকে (খালেদা) অসুস্থ বলার কোনো সুযোগ নেই। আপাতদৃষ্টিতে আমরা দেখেছি তিনি হেঁটেই এসেছেন। রেডিওলজি বিভাগে হেঁটে গেছেন। সে ক্ষেত্রে তাকে একেবারে অসুস্থ বলা যাবে না। তবে শারীরিক অবস্থা সম্পর্কে তার জন্য গঠিত মেডিকেল বোর্ডই ভালো বলতে পারবে।’

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের সাজা হয় বেগম খালেদা জিয়ার। এরপর থেকে তিনি পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের কারাগারে বন্দী রয়েছেন।

এর আগেও খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড গঠন করা হয়। এতে ঢাকা মেডিকেল কলেজের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক মো. শামসুজ্জামানকে প্রধান করে ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিক্যাল মেডিসিন) সদস্য রাখা হয়। এই মেডিকেল বোর্ড গত সপ্তাহে কারাগারে বিএনপি চেয়ারপারসনকে দেখে এসে জানিয়েছিল, তার অসুস্থতা গুরুতর নয়। তবে বিএনপির নেতারা বারবার দাবি করে আসছেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ।

Print Friendly, PDF & Email

Related Posts