বরিশালে শিশুদের জীবন সুরক্ষায় সাঁতার শেখা কার্যক্রমের উদ্বোধন

খান মাইনউদ্দিন, বরিশাল ব্যুরো: বরিশাল সিটি কর্পোরশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল­াহ বলেছেন, বরিশাল নগরীর পুকুর-জলাশয়গুলো নির্বিচারে ভরাট করার ফলে শিশুরা সাঁতার শেখা থেকে বঞ্চিত হচ্ছে। ফলে দু:খজনক হলেও সত্য আমাদের এ অঞ্চলে পানিতে ডুবে সাঁতার না জানা শিশুদের মৃত্যুর হার বাড়ছে। আর এ হার কমিয়ে আনতে বরিশাল সিটি কর্পোরেশন নগরীর চারটি পুকুরে ৪ থেকে ১৪ বছরের শিশুদের বিনামূল্যে সাঁতার শেখার কার্যক্রম গ্রহণ করেছে।

মেয়র সাদিক আবদুল­াহ বুধবার বেলা ১১টায় নগরীর আমানতগঞ্জ শহীদ সুকান্ত বাবু স্মৃতি পার্ক সংলগ্ন পুকুরে শিশুদের জীবন সুরায় সাঁতার শেখা কার্যক্রমের উদ্ধোধনী অনুষ্ঠানে একথা বলেন।

মেয়র আরো বলেন, আগে আমাদের অঞ্চলের মানুষেরা জাতীয় পর্যায়ে সাঁতার প্রতিযোগিতায় পুরস্কার বয়ে আনতো। আমাদের সেই ঐতিহ্য ফিরিয়ে আনতে শিশুদের সাঁতার শিখাতে হবে। আর এখন আমাদের শিশুরা সাঁতার শেখারই সুযোগ পাচ্ছেনা।

মেয়র সাদিক আবদুল­াহ আরো বলেন, আজকে শিশুদের জন্য তেমন কোন বিনোদনের ব্যবস্থা না থাকায় কোমলমতি শিশুরা বিপদগামী হচ্ছে। তাই ওদের কথা চিন্তা করে নগরীর প্রায় প্রতিটি ওয়ার্ডে মিনি পার্কের ব্যবস্থা করা হবে।

উদ্ধোধনী অনুষ্ঠান শেষে মেয়র সাদিক আবদুল­াহ সাঁতার শিক্ষা প্রশিক্ষণ কার্যক্রম অবলোকন করেন। অনুষ্ঠানে ইউনিসেফের বরিশাল প্রধান তৌফিক আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম বাদশা, স্কোপের এনায়েত হোসেন শিবলুসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লে­খ্য সাঁতার শেখার জন্য ছেলে শিশুদের শহীদ সুকান্ত বাবু স্মৃতি পার্ক সংলগ্ন পুকুর ও পরেশ সাগরের পুকুর এবং মেয়েদের জন্য ব্যাপিষ্ট মিশন বালিকা বিদ্যালয় ও অক্সফোর্ড মিশন প্রাইমারী বিদ্যালয় সংলগ্ন পুকুর নির্ধারণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Related Posts