মানবতাবাদী হোসনে আরা জয়েস আর নেই

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ মিসেস হোসনে আরা জয়েস, ইউএনডিপি’র সাবেক কর্মকর্তা বুধবার (৪ আগস্ট) ঢাকার ইউনাইটেড হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মিসেস জয়েস সাবেক সচিব এবং বিসিএস মুক্তিযোদ্ধা ও মুজিবনগর কর্মকর্তা-কর্মচারী কল্যাণ সমিতির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুসার সহধর্মিনী।

মৃত্যুকালে তিনি তাঁর স্বামী মোহাম্মদ মুসা ও ২ সন্তান মেহমুদ ও মুনাজসহ দেশ-বিদেশে বহু শোকাহত গুণগ্রাহী রেখে গেছেন।

মানবতাবাদী মিসেস জয়েস ১৯৯৮ সালে তাঁর প্রথামাফিক বিধিবদ্ধ কর্তব্য পরিধির বাইরে গিয়ে তিনি বাংলাদেশের দীর্ঘতম বন্যাকালীন জাতিসংঘের অধীনস্থ সকল এজেন্সিতে কর্মরত লোকাল স্টাফদের সমন্বয়ে তিনি দুর্যোগ ব্যবস্থাপনা ব্যুরো ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রত্যক্ষ সাহায্য ও সহায়তায় ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় বন্যাপীড়িতদের মধ্যে ত্রাণ সাহায্য বিতরণ কার্যক্রম পরিচালনা করেন। বন্যাপীড়িত শত শত অভুক্ত পরিবারের মধ্যে চাল, ডাল, আটা, চিড়া, মুড়ি বিতরণে তাঁর গভীর আন্তরিকতা ও বিরামহীন উদ্যোগে মুগ্ধ বিভিন্ন এনজিও সংগঠনের নেতা, ত্রাণকর্মী এবং তাঁর সহকর্মীদের কাছে তিনি মিনি মাদার তেরেসা নামে সমাদৃত হয়ে ওঠেন।

তাঁর মরহুমা স্ত্রী হোসনে আরার বিদেহী আত্মার মাগফেরাত ও তাঁকে জান্নাতুল ফেরদৌস নসীব করার জন্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মুসা মহান আল্লাহর কাছে বাংলাদেশের সকল বীর মুক্তিযোদ্ধা, মহান শহীদ পরিবার এবং স্বাধীনতা প্রিয় দেশবাসীকে দোয়া করার জন্য অনুরোধ করেছেন।

তাঁর নামাজে জানাজা গুলশান সোসাইটি জামে মসজিদে বুধবার বাদ এশা অনুষ্ঠিত হয় এবং বনানী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

Print Friendly, PDF & Email

Related Posts