রবি’র ডাটাথনের শিরোপা লড়াইয়ে ১০০ প্রতিযোগী

ঢাকা, ১২ জুলাই: রবি আয়োজিত ডাটাথন প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণের ফাইনাল রাউন্ডে উন্নিত হলো ১০০ ডাটা বিশেষজ্ঞ। প্রতিযোগিতাটির কোয়ালিফাইং রাউন্ডে ভার্চুয়ালি অংশ নেন ১১টি দেশের ২ হাজার ৮শ’র বেশি অংশগ্রহণকারী। শিগগিরই প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হবে।

ফাইনাল রাউন্ডে সাড়ে আট লাখ টাকা পুরস্কারের জন্য লড়বেন ২৫ টি দলে বিভক্ত ১০০ জন ডাটা বিশেষজ্ঞ। চ্যাম্পিয়ন, প্রথম রানার আপ এবং দ্বিতীয় রানার আপ পাবেন যথাক্রমে দুই লাখ, দেড় লাখ ও এক লাখ টাকা। এছাড়া সেরা দুই ডাটা সায়েন্টিস্ট ও দুই ডাটা ইঞ্জিনিয়ার পাবেন এক লাখ টাকা।

ডাটাথন প্রতিযোগিতার দ্বিতীয় সংস্করণে ডাটা সায়েন্টিস্ট,  ডাটাইঞ্জিনিয়ার,  প্রোগ্রামার,  ডাটা কমিউনিটি অ্যাক্টিভিস্ট, গণিতবিদ, পরিসংখ্যানবিদ,  ব্যবসা  বিশেষজ্ঞসহ  আইটি  পেশার  সাথে  যুক্ত  বিশেষজ্ঞরা  অংশ  নেন। সমস্যা  চিহ্নিতকরণ  এবং  সমাধানে  বিগ ডাটা ও মেশিন লার্নিং- এর ব্যাবহার ছিল ডাটাথন প্রতিযোগিতার এই সংস্করণের মূল ফোকাস।

‘এডব্লিউএস’ (আমাজন ওয়েব সার্ভিসেস) দ্বারা চালিত ডাটাথনের দ্বিতীয় সংস্করণের প্ল্যাটিনাম স্পনসর ‘হুয়াওয়ে’ এবং ক্লাউড এক্সপার্টাইজ পার্টনার ‘ব্রেন স্টেশন’ ।

Print Friendly, PDF & Email

Related Posts