জাবির অফিসারর‍া কর্মবিরতিতে

মো: মুসা, জাবি ।। কর্মকর্তাদের পদোন্নতির প্রস্তাবিত নীতিমালা বাস্তবায়নের দাবিতে দ‍ুদিনের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি। রবিবার ও সোমবার দু’দিনের কর্মবিরতির প্রথমদিন রবিবার সকাল সাড়ে ৭ টা থেকে দুপুর ১২ পর্যন্ত কর্মবিরতি এবং প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচী পালন করেন তারা।

গত বৃহস্পতিবার (১২ নভেম্বর) অফিসার সমিতির জরুরি সভার সিদ্ধান্ত অনুযায়ী এ কর্মসূচী পালন করছেন তারা।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের চলমান পদোন্নতির নীতিমালা ত্রুটিপূর্ণ হওয়ায় দীর্ঘদিন ধরেই এ নীতিমালা বাতিলে দাবি করছে কর্মকর্তারা। কিন্ত তা বাস্তবায়িত না হওয়ায় এবারের প্রস্তাবিত নীতিমালা বস্তবায়নের দাবি তুলেছে বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের সংগঠন অফিসার সমিতি।

অবস্থান কর্মবিরতি পালনের সময় অফিসার সমিতির সভাপতি আব্দুস সালাম (শরিফ) বলেন, সবাইকে সমাধিকার দিতে হবে। কোন ধরনের বৈষম্য চলবে না। তিনি আরও বলেন, ১৭ই ডিসেম্বরের মধ্যে পদোন্নিতির প্রস্তাবিত নীতিমালা বাস্তবায়ন করতে হবে। অন্যথায় লাগাতার কর্মবিরতি ও অবস্থান ধর্মঘটের হুশিয়ারি দেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে অফিসার সমিতির সাধারণ সম্পাদক মো: আ: রহমান বাবু বলেন, দাবি আদায়ে দুদিনের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালন করছি। দাবি আদায় না হলে আগামীকাল(সোমবার) নতুন কর্মসূচী দেয়া হবে।

এ সময় অবস্থান ধর্মঘট পালনে অফিসারস সমিতির সাধারণ সম্পাদক আব্দুর রহামান বাবুল, প্রশাসনিক অফিসার খায়ের উদ্দিনসহ অর্ধশত কর্মকর্তা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

Related Posts