খালেদার সঙ্গে আদালতে নাতনি জাফিয়া

বিডিমেট্রোনিউজ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গী হিসেবে তার সঙ্গে বৃহস্পতিবার আদালতে উপস্থিত ছিলেন নাতনি জাফিয়া রহমান।খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর বড় মেয়ে জাফিয়া। থাকেন লন্ডনে। সম্প্রতি তিনি ঢাকায় এসেছেন।

 

পুরান ঢাকার বকশী বাজারস্থ আলিয়া মাদরাসা প্রাঙ্গণে অবস্থিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচারকাজ চলছে। এ মামলায় বৃহস্পতিবার খালেদা জিয়ার পক্ষে আত্মপক্ষ শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্ত খালেদা জিয়ার আইনজীবীরা এদিন সময়ের আবেদন করেন। প্রায় ঘণ্টাখানেক সময় আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন। এই একঘণ্টা জাফিয়া খালেদা জিয়ার পাশেই বসে ছিলেন। সাড়ে ১২টার দিকে তারা আদালত প্রাঙ্গণ ছেড়ে বাসার উদ্দেশ্যে বের হয়ে যান।

 

এদিকে খালেদা জিয়া আদালতে আসবেন এজন্য পুরান ঢাকার বকশী বাজারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। আদালতপাড়া ও আশপাশের এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়। আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়। সীমিত সময়ের জন্য ওই এলাকায় যান চলাচল বন্ধ রাখা হয়।

 

সকাল পৌনে ১১টায় গুলশানের বাসা থেকে নাতনিকে সঙ্গে নিয়ে আদালতের উদ্দেশ্যে বের হন খালেদা জিয়া। বেলা সাড়ে ১১টায় আদালতে এসে পৌঁছান তিনি। বিস্কিট কালারের শাড়ি এবং কালো রঙের সানগ্লাসে আদালতে প্রবেশ করেন খালেদা জিয়া।

 

এজলাস কক্ষের আসামির কাঠগড়ার সামনে তার বসার জন্য বিশেষ ব্যবস্থা রাখা হয়। চেয়ারের সামনে একটি ছোট টেবিলে টিস্যু বক্স ও পানির বোতল রাখা ছিল। খালেদা জিয়া আদালতে আসার আগেই অরফানেজ মামলার বিচার কাজ শুরু হয়। এজলাস কক্ষে প্রবেশ করে আদালতে কাছে খালেদা জিয়ার বসার অনুমতি নেন তার আইনজীবী সানাউল্লাহ মিয়া। আদালত অনুমতি দিলে কাঠগড়ার সামনে রাখা তার জন্য নির্ধারিত চেয়ারে বসেন খালেদা। তার পাশেই বসে ছিলেন জাফিয়া রহমান।

 

Print Friendly, PDF & Email

Related Posts