বদরুজ্জামান জামানের নতুন বই`নানা রঙের ছড়া’

বিডিমেট্রোনিউজ ডেস্ক অমর একুশে বইমেলা-২০১৭ উপলক্ষে প্রকাশিত হয়েছে ফ্রান্সের প্যারিস প্রবাসী বাংলাদেশি কবি ও ছড়াকার বদরুজ্জামান জামান এর ৩য় গ্রন্থ ও ১ম ছড়া গ্রন্থ নানা রঙের ছড়া

সমসাময়িক বিভিন্ন বিষয় বিশেষ করে ধর্মীয় ভণ্ডামি ও রাজনৈতিক প্রতিহিংসার বিরুদ্ধে ছন্দবদ্ধ দৃঢ় প্রতিবাদ ফুটেউঠেছে গ্রন্থের ছড়াগুলোতে।

প্রতিটি ছড়ায় প্রতিবাদের সাথে অত্যন্ত সচেতন শব্দ চয়নে প্রতিকারের আহবানও জানিয়েছেন ছড়াকার 

৭২ টি ছড়া সম্বলিত ৫ ফর্মায় গ্রন্থটি প্রকাশ করেছে নাগরী প্রকাশ, সিলেট । প্রচ্ছদ এঁকেছেন- প্রখ্যাত শিল্পী তৌহিন হাসান। অমর একুশে বইমেলা-২০১৭  নাগরী প্রকাশ-৬৩৩ নম্বর স্টল  এবং ঢাকা সিলেটসহ দেশের লাইব্রেরীসমূহে গ্রন্থটি পাওয়া যাচ্ছে।

বদরুজ্জামান জামান ২০০৫ সাল থেকে প্রবাস জীবন যাপন করছেন । কলেজ জীবন থেকে লিখছেন ছড়া, কবিতা, ছোটগল্প ইত্যাদি । তার কবিতা ও ছড়ায় পাওয়া যায় মানবপ্রেম, স্বদেশপ্রেম , মানবতাবোধ ও ধর্মীয় গোঁড়ামির বিরুদ্ধে বলিষ্ঠ প্রতিবাদ । প্রবাস জীবনের যান্ত্রিক ব্যস্থতার মাঝেও স্বদেশপ্রীতি ও শিকড়ের টানে প্রতিনিয়ত লিখছেন।

একুশে বইমেলা-২০১৫ সালে তার প্রথম কাব্যগ্রন্থ অশান্ত সমুদ্র পুষি, ২০১৬ সালে ২য় কাব্যগ্রন্থ  বোধের দরজায় খিল প্রকাশিত হয় । বদরুজ্জামান জামান সাহিত্যের ছোট কাগজ স্রোত ও অনলাইন নিউজ পোর্টাল মুক্তকথা টুয়েন্টিফোর ডটকম সম্পাদনা করছেন ।

Print Friendly, PDF & Email

Related Posts