শোকের শক্তি-শ্রদ্ধায় মুক্তিযুদ্ধের আগামীর বাংলাদেশ গড়ার আহ্বান

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ গণতন্ত্রী পার্টি ঢাকা মহানগর কমিটির সভাপতি এড. আব্দুল গনি’র সভাপতিত্বে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে মহানগর কমিটির উদ্যোগে গতকাল বিকাল ৫ ঘটিকায় জাতীয় শোক দিবসের এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডাঃ শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অশোক ধর, পার্টির ঢাকা নগর কমিটির সাধারণ সম্পাদক মিনহাজউদ্দিন সেলিম, নগর কমিটির সহ সভাপতি কে.জি মহিউদ্দিন বাদল, খন্দকার মঞ্জুরুল কবির মিল্লাত, জাতীয় যুব ঐক্যের সভাপতি খায়রুল আলম, নগর কমিটির যুগ্ম সম্পাদক মেরাজুল ইসলাম জামান, নগর সম্পাদক আব্দুল মালেক, ইয়াসিন, হাসিনা মমতাজ, মহাজন, শফিকুর রহমান প্রমুখ।
সভার শুরুতে ৭৫’র ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারবর্গসহ নিহত সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।
সভায় বক্তাগণ বাংলার স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধ এবং তার পরবর্তীতে দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদানের কথা উল্লেখ করেন।
সভায় বক্তাগণ দেশের বন্যা দুর্গত অঞ্চলে বন্যার্তদের সাহায্যে দেশের সকল প্রগতিশীল রাজনীতিবিদ ও গণতান্ত্রিক শক্তিসমূহকে এগিয়ে আসার আহ্বান জানান। ঢাকা মহানগরের জলাবদ্ধতাপূর্ণ এলাকায় নগরবাসীর দুর্ভোগ লাঘবের জন্য সিটি কর্পোরেশনকে আরো তৎপর হওয়ার আহ্বান জানান। একই সাথে ২০১৭ সালের সিটি কর্পোরেশনের সকল পৌরকর মওকুফের দাবি করা হয়। সিটি কর্পোরেশন এলাকায় হোল্ডিং ট্যাক্সের বকেয়া, বিদ্যুৎ-ওয়াসা গ্যাসের বকেয়া পাওনা আদায়ের লক্ষ্যে যে সংযোগ বিচ্ছিন্নের অভিযান চলছে তা বন্ধ করার আহ্বান জানিয়ে বকেয়া আদায় কিস্তির মাধ্যমে নেওয়ার আহ্বান জানানো হয়।
একই সাথে সারাদেশে ধর্ষণ ও ইভটিজিং প্রতিরোধেও জনসচেতনতা বৃদ্ধির আহ্বান জানান।
Print Friendly, PDF & Email

Related Posts