দেশের রেকর্ড গড়ে দ্রুততম মানবী শিরিন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জাতীয় অ্যাথেলেটিক্স প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টের মহিলা বিভাগে সেরা হয়ে রেকর্ড টানা আটবারের (সামার ও জাতীয় অ্যাথলেটিক্স মিট) দ্রুততম মানবী হয়েছেন নৌবাহিনীর শিরিন আক্তার। অন্যদিকে এই ইভেন্টের পুরুষ বিভাগে নতুন জাতীয় রেকর্ড গড়ে ট্র্যাকের নতুন রাজার খেতাব জিতেছেন একই সংস্থার মো: ইসমাইল।

গতকাল সকালে ওয়ালটন জাতীয় অ্যাথলেটিক্সের শটপুটে নৌবাহিনীর মো: ইব্রাহিম রেকর্ড গড়ার পর বিকেলে একই সংস্থার ইসমাইল ও শিরিন নিজ নিজ ইভেন্টে দু’টি রেকর্ড গড়ে সেরা হন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ট্র্যাকে পুরুষদের ১০০ মিটার স্প্রিন্টে ইসমাইল হ্যান্ডটাইমিংয়ে ১০.২০ সেকেন্ড সময় নিয়ে নতুন জাতীয় রেকর্ড গড়েন। একই ভেন্যুতে মহিলাদের এই ইভেন্টে হ্যান্ডটাইমিংয়ে ১১.৮০ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে অনন্য এক রেকর্ডের মালিক হন শিরিন।

তিনি সামার ও জাতীয় মিট মিলিয়ে টানা আটবার দেশের দ্রুততম মানবী হওয়ার কৃতিত্ব অর্জন করেন। যে কৃতিত্ব এর আগে বাংলাদেশের অন্য কোনো স্প্রিন্টার অর্জন করতে পারেননি।
আগেই দেশের দ্রুততম মানবের সিংহাসন হারিয়েছেন নৌবাহিনীর মেজবাহ আহমেদ। ২০১৮ সালের সামার অ্যাথলেটিক্সে বিকেএসপির হাসান মিয়ার কাছে তিনি মুকুট হারান। তবে জাতীয় অ্যাথলেটিক্সে এসে ফের নৌবাহিনীকে সেই মুকুট এনে দেন ইসমাইল।  তবে দ্রুততম মানবের খেতাবটা নৌবাহিনীর ঘরেই উঠেছে।

ইসমাইল মূলত একজন লং জাম্পার। জাতীয় এবং সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতায় তার বেশ ক’টি স্বর্ণপদক রয়েছে লং জাম্পে। লং জাম্প থেকে হঠাৎ স্প্রিন্টে কেন? ট্র্যাকের রাজা হওয়ার পর সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে ইসমাইল বলেন, ‘কিতাব আলী স্যার বলেছিলেন, ১০০ মিটারে সেরা হওয়ার চেয়ে মজার আর কিছুই নেই। তাই আমি সেই মজাটাই নিলাম।’

মহিলাদের ১০০ মিটার স্প্রিন্টে টানা আটবার দ্রুততম মানবী হওয়ার রেকর্ড গড়ে বেশ উচ্ছ¡সিত নৌবাহিনীর কৃতি নারী অ্যাথলেট শিরিন। তাই তো সাফল্য পেয়ে হাসিমুখে সাংবাদিকদের তিনি বলেন ‘গত বছর সামার অ্যাথলেটিক্সে আমি সাবেক দ্রুততম মানবী লাভলী আপার রেকর্ড ছুঁয়েছিলাম। এবার উনাকেও পেছনে ফেললাম। খুব ভালো লাগছে রেকর্ড গড়ে।’

 

Print Friendly

Related Posts