বরগুনায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

ইফতেখার শাহীন, বরগুনা: সবাই মিলে ভাবো নতুন কিছু করো, নারী পুরুষ সমতার নতুন বিশ্ব গড়ো- এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে এবং টিআইবির সহযোগীতায় বরগুনায় আন্তর্জাতিক নারী দিবসে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে শুক্রবার সকাল ৯ টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়ে বরগুনা শহরের প্রধান প্রধান শড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মেহেরুন নাহার মুন্নির সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি বরগুনার পুলিশ সুপার মারুফ হোসেন পিপিএম, বিশেষ অতিথি সিভিল সার্জন ডাঃ মোঃ হুমায়ুন হাসান শাহিন খাঁন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহবুব আলম, জাগো নারীর নির্বাহী হোসনে আরা হাসি, বাংলাদেশ মহিলা সমিতি বরগুনা জেলা শাখার সভানেত্রী মাহফুজা বেগম, বরগুনা প্রেস ক্লাবের সভাপতি চিত্তরঞ্জন শীল প্রমূখ।

র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করে টিআইবি, পিটিআই, বরগুনা নার্সিং ইনষ্টিটিউটসহ বিভিন্ন সরকারী বে-সরকারী দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও নারী সংস্থাগুলো। আলোচনা সভায় জেলা পুলিশের পক্ষ থেকে নারী উন্নয়নের একটি ভিডিও ডকুমেন্টারী উপস্থাপন করা হয়।

এ ছাড়াও আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ ও ৯ মার্চ দুই দিন ব্যাপী জেলা শিল্পকলা একাডেমী মাঠে মেলার আয়োজন করা হয়।

 

Print Friendly

Related Posts