৫০ ওভারও খেলতে পারল না টিম ইন্ডিয়া, কোহলি ব্যর্থ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কথায় বলে, শুরুটা দেখেই বোঝা যায় গোটা দিনটা কেমন যাবে। আজ, শনিবার প্রথম ওয়ার্ম আপ ম্যাচে ভারতের ব্যাটিং বিপর্যয় দেখে ভক্তদের মনে কি সেরকমই কিছু মনে হচ্ছে?

যদিও ওয়ার্ম আপ ম্যাচ আর বিশ্বকাপের খেলার মধ্যে জমিন-আসমান পার্থক্য। প্রায় দেড় মাসের কাছাকাছি দেশের মাঠে আইপিএল খেলার পরে ইংল্যান্ডের মাটিতে নেমেছে ভারত। সেখানকার জলহাওয়ার সঙ্গে পরিচিত হতে, বাইশ গজের সঙ্গে বন্ধুত্ব করতেও খানিক সময় দরকার।

বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচের আগে হাতে এখনও বেশ ক’দিন রয়েছে। তার মধ্যেই বিরাট কোহালিরা নিজেদের গুছিয়ে নেবেন বলেই আশা করছেন সমর্থকরা। কিউয়িদের বিরুদ্ধে পুরো ৫০ ওভার খেলতে না পারাটা কিন্তু চিন্তায় রাখছে দেশের ক্রিকেটভক্তদের।

 কিউয়ি বোলারদের দাপটে ৩৯.২ ওভারে ভারত থেমে গেল মাত্র ১৭৯ রানে। দেশের নামী তারকারা ব্যাট হাতে এলেন আর গেলেন। সেই যে শুরুতেই ছন্দ কেটে গেল ব্যাটিংয়ের, তা আর ঠিক হল না। কিউয়ি বোলারদের মোকাবিলা করতে ব্যর্থ ভারত। দুই ওপেনার রোহিত শর্মা (২) ও শিখর ধওয়ন (২) পুরোদস্তুর ব্যর্থ।  কিছু বুঝে ওঠার আগেই দু’ উইকেট হারিয়ে ফেলে ভারত। দলের মেরুদণ্ড কোহলিও ব্যর্থ। মাত্র ১৮ রান করেন তিনি। লোকেশ রাহুল (৬), মহেন্দ্র সিংহ ধোনি (১৭), দীনেশ কার্তিক (৪)— এলেন আর গেলেন। রবীন্দ্র জাদেজা কিছুটা লড়লেন। ৫০ বলে ৫৪ রান করেন তিনি। সেই কারণেই রান কিছুটা ভদ্রস্থ দেখায়। একসময়ে তো ৯১ রানেই ভারত হারায় সাত-সাতটি উইকেট। সেখান থেকে নিজেদের কিছুটা গুছিয়ে নেয় ভারত। নিউজিল্যান্ডের বোলার ট্রেন্ট বোল্ট নেন ৪টি উইকেট, জেমস নীশামের শিকার তিন ভারতীয় ব্যাটসম্যান।
শেষ পর্যন্ত লেজের ব্যাটসম্যানদের দৃঢ়তায় দলীয় সংগ্রহ দেড় শ পার করতে পেরেছে ভারত। ১৭৯ রানেই অলআউট হয়েছে বিশ্বকাপে প্রায় সবার হট ফেবারিট।
১৮০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা খুব ভালো হয়নি নিউজিল্যান্ডেরও। ইনিংসের দ্বিতীয় ওভারে কলিন মুনরোর (৪) বিদায়ে নিউজিল্যান্ডের উদ্বোধনী জুটি বিচ্ছিন্ন হয়। আরেক ওপেনার মার্টিন গাপটিল ২২ রান করে আউট হন। তবে কেন উইলিয়ামসন ও রস টেলরের একশ ছাড়ানো জুটিতে সহজ জয়ের পথে ছুটতে থাকে কিউইরা। দুজনেই হাফসেঞ্চুরি করেন। উইলিয়ামসন ৬৭ রানে আউট হন ৮৭ বলে ৬ চার ও ১ ছয় মেরে। তার সঙ্গে ৭৫ বলে ৮টি চারে ৭১ রানের ইনিংস খেলেন রস টেলর।

বল হাতে ভারতের হয়ে যুভেন্দ্র চাহাল, জাদেজা, জসপ্রিত বুমরাহ ও পান্ডিয়া একটি করে উইকেট নেন ।

অধিনায়ক কেন উইলিয়ামসন ও রস টেলরদের দুর্দান্ত ব্যাটিংয়ে সহজে লক্ষ্যে পৌঁছে নিউজিল্যান্ড। তাতে বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে বিরাট কোহলির দলের বিপক্ষে দাপুটে জয় পায় কিউইরা।

লন্ডনের কেনিংটন ওভালে টস জিতে আগে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ১৭৯ রানের বেশি করতে পারেনি ভারত। জবাবে ৩৭.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌছে যায় নিউজিল্যান্ড। নিজেদের অসাধারণ বোলিং অস্ত্রকে কাজে লাগিয়ে প্রথম প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে জয় পেল কিউইরা।

Print Friendly, PDF & Email

Related Posts