বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি পাকিস্তান-শ্রীলঙ্কার

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ শুক্রবার ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডে বিশ্বকাপের ম্যাচে গড়াল না একটি বলও। বৃষ্টি এবং  খারাপ আবহাওয়ার কারণে পরিত্যক্ত হয়ে গেল পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচ। স্বাভাবিকভাবেই পয়েন্ট ভাগাভাগি করে নিল দুই দল।

প্রথম ম্যাচে পর্যুদস্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে জয় দিয়ে দারুণভাবে কামব্যাক করা দুই এশীয় শক্তিই এদিন ছিল টুর্নামেন্টে দ্বিতীয় জয় তুলে নেওয়ার লক্ষ্যে। গুরুত্বপূর্ণ ম্যাচ বৃষ্টিতে পন্ড হয়ে যাওয়ায় দুই দলই একটি করে পয়েন্ট সংগ্রহ করে নিল। অর্থাৎ তিন ম্যাচ পর পাকিস্তান-শ্রীলঙ্কা দু’দলেরই ঝুলিতে ৩ পয়েন্ট। চতুর্থ ম্যাচে আগামী ১১জুন শ্রীলঙ্কা মুখোমুখি হবে বাংলাদেশের। ১২ জুন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে কাটে কি টক্কর পাকিস্তানের।

উল্লেখ্য, দ্বাদশ বিশ্বকাপের অভিযানটা সুখের হয়নি এই দুই এশীয় শক্তির কারোরই। প্রথম ম্যাচে ক্যারিবিয়ান পেস অ্যাটাকের সামনে অসহায় পাকিস্তানের ব্যাটিং লাইন গুঁড়িয়ে যায় মাত্র ১০৫ রানে। ৭ উইকেটে সেই ম্যাচে পাক দলকে দুরমুশ করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর দ্বিতীয় ম্যাচে ফেভারিট ইংল্যান্ডের বিরুদ্ধে দুরন্ত বাউন্স-ব্যাক করে সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন পাকিস্তান। প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে ৩৪৮ রান তোলার পর বোলারদের বদান্যতায় উত্তেজক ম্যাচ ১৪ রানে জিতে নেয় ‘৯২-র চ্যাম্পিয়নরা।

অন্যদিকে প্রথম ম্যাচে কিউয়িদের কাছে ১০ উইকেটে বিধ্বস্ত হওয়ার পর ডাকতয়ার্থ লুইস নিয়মে দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে ৩৪ রানে হারায় ‘৯৬-র বিশ্বচ্যাম্পিয়নরা। প্রথমে ব্যাট করে আফগান বোলারদের দাপটে মাত্র মাত্র ২০১ রানে গুটিয়ে যায় দ্বীপ রাষ্ট্রের ইনিংস। বৃষ্টির কারণে পরিবর্তিত পরিস্থিতিতে ৪১ ওভারে আফগানদের লক্ষ্য দাঁড়ায় ৪১ ওভারে ১৮৭। কিন্তু নুয়ান প্রদীপের ৪ উইকেট, অভিজ্ঞ লাসিথ মালিঙ্গার ৩ উইকেটে ভর করে ৩৪ রান এ ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। ১৫২ রানে গুটিয়ে যায় আফগানিস্তানের ইনিংস।

Print Friendly, PDF & Email

Related Posts