হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’র উদ্যোগে মানবাধিকার দিবস পালিত

মেশকাত সাকিব/সাজ্জাদ: আন্তর্জাতিক মানবাধিকার দিবসে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’র উদ্যোগে ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় জাদুঘর কবি সুফিয়া কামাল মিলনায়তনে ; এক আলোচনা সভা ও গুণীজন সম্মাননা’র আয়োজন করা হয়।

মঙ্গলবার রাতে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’র চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ সাঈদুল হক সাঈদ।

উদ্বোধক ছিলেন কিংবদন্তি চিত্রনায়িকা ও (এইচ আর আর এস)’র সাংস্কৃতিক সম্পাদক কোহিনুর আকতার সুচন্দা। সংস্হার কো- অর্ডিনেটর ইউনূসুর রহমানের সভাপতিত্বে সম্মানিত বিশেষ অতিথি ছিলেন, অতি: সচিব (অব.) মঈনুদ্দিল কাজল, ডা.প্রদীপ কুমার রায় প্রমুখ।

বক্তারা বলেন, সারা বিশ্বে দিবসটি পালনে নানা কর্মসূচী দিয়ে মানববন্ধন করলেও পদে পদে মানবাধিকার লংঘিত হচ্ছে,তাই আমাদের কে আগে মানুষের মৌলিক পাঁচটি অধিকার নিয়ে কাজ করে যেতে হবে।

পরে স্ব- স্ব পেশায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ মানবাধিকার শান্তি পদক “১৯ প্রদান করা হয়। এতে সাংবাদিকতায় ও মানবাধিকারে বিশেষ  অবদানের জন্য এশিয়ান টিভির  করোসপন্ডেন্ট আলহাজ্ব মোহাম্মাদ জ,ই, বুলবুলকে মানবাধিকার শান্তি পদক, লায়ন মেহেদী হাসানকে সমাজ সেবায় সহ আরো গুণী জনকে সম্মাননা পদক দেয়া হয়।

বিকালে মানববন্ধন, সন্ধায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটি’র কার্যক্রম সমাপ্ত হয়।

Print Friendly

Related Posts