পদক্ষেপ বাংলাদেশ-এর ১০ম কাউন্সিল সম্পন্ন

বাদল চৌধুরী সভাপতি ও জান্নাতুন নিসা সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত

 

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ অন্য এক আগামীর পথ ধরে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে প্রতিষ্ঠিত পদক্ষেপ বাংলাদেশ। ‘কালে-কালান্তরে-মাটি-মানুষে-সমৃদ্ধ…’ শ্লোগান বুকে ধারণ করে ২০০১ সালের ১৪ অক্টোবর কয়েকজন তারুণ্যদীপ্ত সংস্কৃতি কর্মীর হাত ধরে পথচলা শুরু হয় তাদের। স্বমহিমায় দীপ্ত শিল্প-সাহিত্য-সংস্কৃতির সৃজনশীল সংগঠন পদক্ষেপ বাংলাদেশ শৈশব পেরিয়ে যৌবনের দুয়ারে করা নাড়ছে উচ্ছসিত আহবানে। তারা স্বপ্ন দেখে একটি সুন্দর, স্বপ্নীল, শোষণহীন, শান্তি ও মুক্তিযুদ্ধের চেতনায় জাগ্রত ডিজিটাল বাংলাদেশের। যে বাংলাদেশের বুক ভরে উঠবে সুস্থ সংস্কৃতির পত্র-পল্লবে। চর্চা হবে সম্প্রীতি ও সাম্যের। গড়ে উঠবে একটি নতুন সাংস্কৃতিক প্রজন্ম। পদক্ষেপ বাংলাদেশ-এর আয়োজন, কর্মসূচী-ব্যতিক্রম ও বৈচিত্র্যময়।

প্রায় দুই দশকের পথচলায় ৩০ ডিসেম্বর ২০১৯, সোমবার পদক্ষেপ বাংলাদেশ-এর ১০ম কাউন্সিল অনুষ্ঠিত হয়। স্বমহিমায় দীপ্ত শিল্প-সাহিত্য-সংস্কৃতির সৃজনশীল সংগঠন পদক্ষেপ বাংলাদেশ-এর ১০ম কাউন্সিলে সর্বসম্মতিক্রমে বাদল চৌধুরী সভাপতি ও জান্নাতুন নিসা সাধারণ সম্পাদক পুনঃনির্বাচিত হন।

কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য-আব্দুল মালেক, মোহাম্মদ এমদাদুল হক, রিপন শান; যুগ্ম সাধারণ সম্পাদক-জহিরুল হক সরকার, পাভেল আহসান; অর্থ সম্পাদক-আনোয়ার পারভেজ, সাংগঠনিক সম্পাদক-সাজু আহমেদ, প্রচার সম্পাদক-রিয়াজ রনি, দপ্তর সম্পাদক-উসমান জুন্নুরাঈন, সাংস্কৃতিক সম্পাদক-ইরানী বিশ্বাস, আন্তর্জাতিক সম্পাদক-শেলীসেন গুপ্তা, তথ্য-গবেষণা সম্পাদক-জ্যোস্নালিপি, সমাজকল্যাণ সম্পাদক-চৈতি রানী সাহা, আইন সম্পাদক-সাদিয়া আরমান, কার্যনির্বাহী সদস্য-রোকসানা রহমান, সিগমা আউয়াল, মাহবুবা লাকী, ফাহমিদা লোপা, সৈয়দ আব্দুল হাদী মনির।

কাউন্সিলে উপস্থিত ছিলেন-কথাসাহিত্যিক মুক্তিযোদ্ধা ইসহাক খান, কবি বিমল গুহ, কবি আসলাম সানী, কবি শ্যামসুন্দর সিকদার, গীতিকবি শহীদুল্লাহ ফরায়জী, গীতিকবি এম আর মঞ্জু প্রমুখ।

কাউন্সিল অধিবেশন শেষে বিজয়ের কথামালা, ছড়া ও কবিতা পাঠ হয়।

Print Friendly

Related Posts