ধামরাইয়ে প্রতিবন্ধী পরিবারের রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণ

মোঃ রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে প্রতিবন্ধী প্রতিবেশীর বাড়ির সামনে দেয়াল নির্মাণ করে চলাচলের সড়ক বন্ধ করে দেয়ার অভিযোগ উঠেছে প্রতিবেশী আব্দুল জলিল পাগলা (৫০) নামের এক ব্যক্তির বিরুদ্ধে।
রবিবার (১ মার্চ) দুপুরে ধামরাই থানায় ভুক্তভোগী ডালিমন নেছার পক্ষে তার মেয়ের জামাই শহীদুল ইসলাম বাদী হয়ে একটি সাধারণ ডায়রি দায়ের করেছেন।
অভিযুক্ত আব্দুল জলিল পাগলা ধামরাইয়ের ডাউটিয়া এলাকার মৃত নিবারণ আলীর ছেলে। ভুক্তভোগী ডালিমন নেছা একই এলাকার মৃত নজরুল ইসলামের স্ত্রী।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ৪ বছর ধরে ওয়ারিশ সূত্রে ডাউটিয়া এলাকায় ৭ শতাংশ জমিতে ১ তলা ভবন করে বসবাস করছিলো। এই ভবনের পাশ দিয়ে ভুক্তভোগী পরিবারের লোকজনসহ আশেপাশের ৩-৪শ লোকজন চলাচল করতো। কিন্তু গত ২৮ ফেব্রুয়ারি দুপুরে ওই জমির সামনে দেয়াল নির্মাণ করে আব্দুল জলিল পাগলা (৫০), আফজাল (২৮) ও মহসিন (২৪)। এতে আশেপাশের লোকজনের যাতায়াত বন্ধ হয়ে যায়। পরে এনিয়ে প্রতিবাদ জানালে অভিযুক্তরা তাদেরকে গালিগালাজ করে হুমকি দেয়। এসময় অনুরোধ করেও অভিযুক্তদেরকে দেয়াল নির্মাণ থেকে বিরত রাখা যায়নি।
ঘটনার সত্যতা স্বীকার করে অভিযুক্ত আফজাল বলেন, আমরা নিজেদের জমিতে দেয়াল নির্মাণ করেছি। ওই জমিটুকু ফাঁকা রাখার কথা বললে আমরা ৫০ হাজার টাকায় তা রাজী হই। কিন্তু তারা ১০ হাজার টাকা দেয়। তাই আমরা সেখানে কাজ চলমান রাখি।
এবিষয়ে ধামরাই থানার পুলিশ পরিদর্শক দীপক চন্দ্র সাহা বলেন,  এই ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
এব্যাপারে ধামরাই উপসহকারী কমিশনার (ভুমি) অন্তরা হালদার বলেন, এ সংক্রান্ত অভিযোগ এখনো আসেনি। তবে অভিযোগ পেলে বিষয়টি খতিয়ে দেখা হবে।
Print Friendly, PDF & Email

Related Posts