ক্লাস চলাকালীন সময়ে কোন শিক্ষার্থীকে বাইরে পাওয়া গেলে ব্যবস্থা

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তরের ছেঙ্গারচর সরকারি ডিগ্রি কলেজে মাদক, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে কলেজ অডিটোরিয়ামে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ নাসির উদ্দিন মৃধা।

বক্তব্যে ওসি মোঃ নাসির উদ্দিন মৃধা বলেন, ক্লাস চলাকালীন সময়ে কোন শিক্ষার্থীকে যেন রাস্তা না পাওয়া যায়। এমনকি কোন কফি শপ বা মার্কেটে ক্লাস চলাকালীন সময়ে পাওয়া গেলেও আটক করা হবে। তিনি মাদক, ইভটিজিং, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে সকলের সহযোগীতা কামনা করেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার অপরাধ, দূর্নীতির সাথে কোন আপোষ করে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শক্ত হাতে অপরাধ দমন করছেন। সে ব্যাপারে পুলিশ খুবই তৎপর রয়েছে। যেকোন মূল্যে সমাজকে অপরাধমুক্ত করা হবে। আপনি ভাল থাকবেন, প্রতিবেশীকেও ভাল রাখবেন। মতলব উত্তর থানা পুলিশকে তথ্য দিয়ে সহায়তা করবেন।

ওসি নাসির উদ্দিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরাই একদিন দেশ পরিচালনা করবে। তাই এখনি নিজেকে ভালভাবে গঠন করতে হবে। মনযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। পিতা-মাতার অনেক কষ্টার্জিত টাকা দিয়ে তোমাদেরকে দেয়। সেই টাকা তালে বেতালে খরচ করা যাবে না। শুধু লেখাপড়ার কাজেই বাবা মায়ের দেওয়া টাকা খরচ করবে।

তিনি বলেন, সম্প্রতি লক্ষ্য করা গেছে, তোমরা ছেঙ্গারচর বাজারের বিভিন্ন দোকান ও মার্কেটে আড্ডায় ব্যস্ত। এমনটা যাতে আর চোখে না পড়ে। স্কুল কলেজ চলাকালীন কাউকে রাস্তা ঘাটে অথবা কোন কফি শপে যাতে কাউ দেখা না যায়। যাকে পাওয়া যাবে তাকেই আটক করে আইনের আওতায় আনা হবে।

অধ্যক্ষ এসএম আবুল বাশারের সভাপতিত্বে ও প্রভাষক বিপ্লবী মনিরুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শাহজাহান কামাল, সহকারী অধ্যাপক মিজানুর রহমান হাওলাদার, কামরুল হাসান, গিয়াস উদ্দিন ভুইয়া, এএম হাকিম খান, আহসান উল্লাহ, মো. সাহাবুদ্দিন, এবাদুল গাজী বাদল, মান্না আক্তার, কুলসুম আক্তার, কুহিনুর আক্তার, রিয়াজ উদ্দিন খন্দকার, হান্নান সরকার, কামাল উদ্দিন, শাহীন বকাউল প্রমুখ।

Print Friendly, PDF & Email

Related Posts