করোনাভাইরাসে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করুন: প্রধানমন্ত্রী

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ করোনাভাইরাস নিয়ে আতংকিত না হয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা । তিনি বলেন, সরকারের এই পরিস্থিতি মোকাবেলার সামর্থ রয়েছে।

তিনি আজ ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব নারী দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ‘দয়া করে করোনাভাইরাস মোকাবেলার জন্য সতর্কতামূলক পদক্ষেপের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করুন।’

প্রধানমন্ত্রী একই সাথে করোনা ভাইরাস সম্পর্কে আতঙ্কিত না হওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, কারণ সরকারের এই পরিস্থিতি মোকাবেলার সামর্থ রয়েছে। করোনা ভাইরাস বিশ্বব্যাপী উদ্বেগ হিসাবে উপস্থিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘আমরা এই বিষয়টি চব্বিশ ঘন্টা পর্যবক্ষেণ করছি এবং এ ক্ষেত্রে যে কোনও সমস্যা সমাধানের জন্য যথাযথ ব্যবস্থা নিচ্ছি।

প্রধানমন্ত্রী আরো বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের ফলে বর্তমানে অনেক দেশই অর্থনৈতিক ক্ষতির শিকার হচ্ছে।

করোনাভাইরাস প্রথমে চীনের উহানে ধরা পড়ে এবং এখন বিশ্বের ৯০টিরও বেশি দেশে ছড়িয়ে পড়েছে। এই রোগে লক্ষাধিক মানুষ সংক্রমিত হয়েছে এবং তিন হাজার চারশ’রও বেশি লোক প্রাণ হারিয়েছে। অবশ্য সংক্রমিত লোকদের অর্ধেক ইতোমধ্যে আরোগ্য লাভ করেছে।

Print Friendly, PDF & Email

Related Posts