এই কঠিন সময়ে সরকারের পাশাপাশি সকলকেই এগিয়ে আসতে হবে

করোনায় করনীয় শীর্ষক গোলটেবিল আলোচনায় বক্তারা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ এই কঠিন সময়ে সরকারের পাশাপাশি সমাজ সচেতন সকলকেই এগিয়ে আসতে হবে। বলেছেন, করোনায় করনীয় শীর্ষক গোলটেবিল আলোচনায় বক্তারা।

শনিবার সকাল ১১ মি বাংলাদেশ শিশুকল্যান পরিষদে বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলন এর সহযোগীতায় ইয়াং ইন্টিলিজেন্ট সোসাইটি এর উদ্যোগে করোনা ভাইরাস এর আতঙ্ক থেকে পরিত্রানে সমাজ ও রাষ্ট্রের দ্বায়িত্ব কর্তব্য এবং জনসচেতনতার লক্ষ্যে এই গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হয়।

গোলটেবিল আলোচনায় সভাপতিত্ব করেন বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলন এর চেয়ারম্যান  মোহাম্মদ দেলোয়ার হোসাইন, ক্যারিয়ার বাংলাদেশের চেয়ারম্যান মুফতি আফজাল হোসাইন এর সঞ্চালনা উক্ত গোলটেবিল আলোচনায় উপস্থিত ছিলেন  মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন এর সভাপতি মহিউদ্দিন আহমেদ, সবুজ আন্দোলনের এর চেয়ারম্যান মোঃ বাপ্পি সরদার,  রাস্ট্র চিন্তক খ্যাতিমান আলেমে দ্বীন মুসাবিন ইজহার, ইনসাফ.২৪ এর সম্পাদক সাইয়্যেদ মাহফুজ খন্দকার,  নিউ এইজ সহ সম্পাদক আবু ইসমাইল ডানিয়েল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আবদুল মান্নান মিয়াজি, আলজেরিয়ান দূতাবাস এর কর্মকতা মোহাম্মদ জাকারিয়া,  মিডিয়া ব্যক্তিত্ব, দৈনিক প্রথম আলোর কলাম লেখক মুফতি শাঈখ মুহাম্মদ উছমান গনী, বাংলাদেশ মানবাধীকার কমিশন এর গর্ভণর জনাব সোহেল মৃধা, মুফতি আতাউর রহমান, শিক্ষক জামিয়া রাহমানিয়া মো:পুর, ঢাকা,  বাংলাদেশ টেলিভিশন ও একুশে টেলিভিশন এর ধর্মীয় আলোচক, ইত্তেফাক ও বাংলাদেশ প্রতিদিন এর কলামিস্ট মুফতি হেলাল উদ্দিন হাবিবী, বিশিষ্ঠ মিডিয়া ব্যাক্তিত্ব নাগরিক টেলিভিশন এর ধর্মীয় আলোচক কার্লাস এফ এম মাসুম বিল্লাহ বিন রেজা, ধর্মীয় আলোচক ইমাম ও খতিব ইমরানুল বারী সিরাজী, তরুণ রাজনৈতিক বিশ্লেষক আনাসবিন ইউসুফ, গণ আজাদী লীগ এর মহাসচিব, আতাউল্লাহ খান প্রমূখ।

বক্তারা বলেন করোনাভাইরাসকে মহামারি ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিন মৃত্যুর মিছিল বেড়েই চলেছে। করোনা শুধু বিশ্বের শত শত দেশের মানুষের স্বাভাবিক জীবনে বিপর্যয় ঘটায়নি, বিপর্যস্থ হয়ে পড়েছে বৈশ্বিক অর্থনীতি, পণ্য পরিবহন ও যোগাযোগ ব্যবস্থা। বিশেষ করে আকাশপথে ক্ষতির পরিমাণ হাজার হাজার কোটি ডলার ছাড়িয়েছে। শেয়ারবাজারগুলোর অবস্থা নাজেহাল। বিশ্ব বাণিজ্যে চলছে বিপর্যয়। এই কঠিন সময়ে আমাদের যেমন ভীতি কাটিয়ে সামনের দিকে এগিয়ে যাওয়া উচিত এবং এই সংকট থেকে পরিত্রান পেতে সরকারের পাশাপাশি সমাজ সচেতন সকলকেই এগিয়ে আসতে হবে।

সূত্র: রায়হানুল কাবীর, দপ্তর সম্পাদক, বাংলাদেশ কর্মসংস্থান আন্দোলন

Print Friendly, PDF & Email

Related Posts