দুমকিতে বিদেশ ফেরতদের সরকারী নির্দেশনা মানার আহ্বান

কাজী দুলাল, দুমকি (পটুয়াখালী): করোনা ভাইরাস প্রতিরোধে সরকার যে সকল নির্দেশনা দিয়ে মাইকিং ও অন্যান্যভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন সেগুলো মানছেন না দুমকিতে আসা বিদেশ ফেরত মানুষ।

তারা কোয়ারেন্টাইন না মেনে হাট বাজার, ব্যবসা-বাণিজ্য চালিয়ে যাচ্ছেন এবং যত্রতত্র ঘুরে বেড়াচ্ছেন। এরফলে সাধারন মানুষের মধ্যে এক ধরণের আতঙ্ক দেখা দিয়েছে।

দুমকি উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা এবং দুমকি থানা পুলিশ থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ি ১ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত ভারত, সৌদি আরব, কাতার, মালয়েশিয়া, ওমান, থাইল্যান্ড, মিশর, সুদান, ইতালিসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আকাশ ও স্থল পথে ৫২ জন দুমকিতে এসেছেন।

সরকারি নির্দেশনা অনুযায়ি এদের প্রত্যেককে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। এরপর চিকিৎসকের পরামর্শ অনুযায়ি পরবর্তী পদক্ষেপ নিতে হবে। ইতিমধ্যেই দুমকি উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ এবং দুমকি থানার পক্ষ থেকে উপজেলার ৫টি ইউনিয়ন ও উপজেলা শহরে মাইকিং করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে মাঠ পর্যায়ে লোকবলও দেয়া হয়েছে। কিন্তু বিদেশ ফেরতরা কোনভাবেই সরকারি ওই নির্দেশনা মানছেন না। তারা অহরহ হাট-বাজারে ঘুরে বেড়াচ্ছেন।

তথ্য অনুযায়ি উপজেলার প্রায় সকল ইউনিয়ন ও উপজেলা শহরে বিদেশ ফেরত লোক রয়েছেন। তাদেরকে সহকারী কমিশনার (ভূমি) আল ইমরান ও দুমকি থানা পুলিশ প্রতেকের বাড়ি গিয়ে হোম কোয়ারান্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন। এবং জনসাধারনকে বিদেশ ফেরতদের এড়িয়ে চলার পরামর্শ দিয়েছেন।

Print Friendly, PDF & Email

Related Posts