মির্জাপুরে ৬ ব্যবসায়ী ও ১ প্রবাসীকে অর্থদণ্ড

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুরে অতি মুনাফা ও পণ্যের মূল্য তালিকা না থাকায় ৬ ব্যবসায়ীকে ৪৫ হাজার ও হোম কোয়ারেন্টাইন না মানায় সিঙ্গাপুর ফেরত এক প্রবাসীকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এনিয়ে হোম কোয়ারেন্টাইন না মানায় অর্থদণ্ড পাওয়া প্রবাস ফেরতের সংখ্যা দাঁড়ালো তিনজনে।

শনিবার (২১ মার্চ) হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে এই অর্থদণ্ড দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলায় বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১২০ প্রবাস ফেরত ব্যক্তি। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করার লক্ষে নিয়মিত প্রবাস ফেরতদের বাড়ি বাড়ি ঘুরছেন প্রশাসনের কর্তা ব্যক্তিরা।

তবে সরেজমিন গিয়ে হোম কোয়ারেন্টাইন ধারনার ব্যাপক ঘাটতি ও উদাসীনতা লক্ষ করা গেছে প্রবাস ফেরতদের মাঝে। অর্থদন্ড প্রাপ্ত ৩ প্রবাস ফেরতই দাবি করেছেন এয়ারপোর্ট থেকে বের হওয়ার সময় হোম কোয়ারেন্টাইনের বিষয়ে তাদেরকে কোন ধারনা দেওয়া হয়নি। কিভাবে হোম কোয়ারেন্টাইন পালন করতে হবে তার স্পষ্ট জ্ঞানের ব্যাপক ঘাটতি লক্ষ করা গেছে তাদের মধ্যে। এ বিষয়ে প্রশাসনের দাবি, অবশ্যই এয়ারপোর্ট অতিক্রম করার সময় প্রত্যেক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনের বিষয়ে ধারনা দেওয়া হয়েছে। এছাড়া প্রশাসনের পক্ষ থেকেও নিয়মিত মাইকিং ও পোস্টারিং করা হচ্ছে। যারা এটি মানছেন না এটা একান্তই তাদের ব্যক্তিগত উদাসীনতা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক বলেন, ‘এই দুঃসময়ে যারা অতিমুনাফার চেষ্টা করবে তাদের বিরুদ্ধে প্রশাসন সামনে আরও কঠোর হবে। পাশাপাশি প্রত্যেক প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখার বিষয়টিও নিশ্চিত করা হচ্ছে। যারা কোয়ারেন্টাইন মানছে না তাদের শাস্তি দিচ্ছি।’

 

Print Friendly, PDF & Email

Related Posts