হবিগঞ্জে হনুফা হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ

হবিগঞ্জ প্রতিনিধি :  হবিগঞ্জ সদর উপজেলার পৈল ইউনিয়নের পশ্চিম এড়ালিয়া গ্রামের গৃহবধূ হনুফা আক্তার হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। ২৩ মার্চ সোমবার সন্ধ্যায় এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেন হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম-সেবা। এর আগে তিনি সরেজমিন গিয়ে তদন্ত করে এ রহস্য উদঘাটন করেন।

এ সাক্ষাৎকালে জানা গেছে,  ১৯ মার্চ সকাল অনুমান ৬ টায় পশ্চিম এড়ালিয়া গ্রামে আসামী মোঃ বিল্লাল মিয়া(২০) এর বাড়ীর কাছে মসজিদের পুকুর ঘাটে তার স্ত্রী হনুফা আক্তার প্রকাশ সোনাই বিবি(১৭) এর মৃতদেহ পাওয়া যায়।

স্থানীয় লোকজনদের নিকট হতে সংবাদ পেয়ে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম-পিপিএম’র নির্দেশে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম-সেবা এর নেতৃত্বে হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাসুক আলী, পুলিশ পরিদর্শক দৌস মোহাম্মদ, পুলিশ পরিদর্শক মোঃ জাকির হোসেনসহ থানার অফিসার ও ফোর্সের টিম নিয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে যান। ঘটনাস্থলে উপস্থিত হয়ে মৃত দেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুতকালে মৃত হনুফা আক্তারের বাম গালে হালকা জখম এবং গলায় কালো দাগের জখমের চিহ্ন ও ফুলা দেখতে পাওয়া যায়। ধারণা করা যায় যে, হনুফা আক্তারকে গলায় শ্বাসরোধ করে হত্যা করে পুকুর পাড়ে ফেলা হয়েছে।

হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম-সেবা এর নেতৃত্বে থানার অফিসারদের নিয়ে গঠিত পুলিশের টিম নিয়ে ঘটনার রহস্য উদঘাটনের জন্য মাঠে নামে।

তদন্তকালে জানা যায়, ভিকটিম হনুফা আক্তার তার পাশের বাড়ীর আপন চাচাতো ভাই মোঃ বিল্লাল মিয়ার সাথে ২ বছর ধরে প্রেমের সম্পর্ক ছিল। প্রেমের সূত্র ধরে আসামী বিল্লাল মিয়া প্রায় ৭ মাস পূর্বে ভিকটিম হনুফা আক্তারকে  নিয়ে পালিয়ে যায় এবং বিবাহ করে বিল্লাল মিয়ার বাড়ীতে নিয়া আসে। সে পেশায় রাজমিস্ত্রীর কাজ করে। তার মা, বাবা, ভাই, বোন বিল্লাল মিয়া ও তার স্ত্রীকে বাড়ীতে আশ্রয় দিলেও পালিয়ে গিয়ে তাদের বিবাহকে সহজে মেনে নেননি। বিবাহের ২-৩ মাস পর বিল্লাল মিয়া ও তার স্ত্রীর মধ্যে পারিবারিক বিভিন্ন বিষয়াদী নিয়ে প্রায় সময় মনোমালিন্য ও দ্বন্দ্ব চলছিল। তার  মা, বাবা ও ভাই বোন বিল্লাল মিয়াকে শশুরবাড়ী থেকে যৌতুক বাবদ টাকা পয়সা ও ফার্নিচারের জিনিসপত্র আনার জন্য প্ররোচনা দেয়। সে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যৌতুক আনার জন্য তার স্ত্রী হনুফা আক্তারকে চাপ দেয় ও মানসিক নির্যাতন করতে থাকে। প্রেম করে বিবাহ করায় এবং তার বাবা দরিদ্র হওয়ায় যৌতুক প্রদান করতে অপারগতা প্রকাশ করে। এতে দ্ব›দ্ব আরো বেড়ে যায়।

১৮ মার্চ রাত ১০ টায় বিল্লাল মিয়া বসতঘরে স্ত্রী হনুফা আক্তারের সাথে পারিবারিক দ্বন্দ্ব ও যৌতুক নিয়ে কথাবার্তা হচ্ছিল। এক পর্যায়ে স্বামী-স্ত্রী উভয়ের মধ্যে কথা কাটাকাটি ও ঝগড়া হয়। বিল্লাল মিয়া ক্ষুব্ধ হয়ে রাত অনুমান ৩ টায় স্ত্রী হনুফা আক্তারকে গলাটিপে হত্যা করে। পরবর্তীতে ভোর রাতে হনুফার মৃতদেহ কাঁধে করে বাড়ী সংলগ্ন পুকুর ঘাটের কিনারায় ফেলে আসে।

ঘটনার পর আসামী বিল্লাল মিয়ার পরিবারের সদস্যদের গাঁ ঢেকে থাকা এবং তাদের কথা বার্তা ও আচরণ সন্দেহজনক বলে মনে হয়।

পরবর্তীতে এ ঘটনায় ভিকটিম হনুফা আক্তার এর হত্যার ঘটনায় তার বাবা একই গ্রামের সওদাগর মিয়া বাদী হয়ে ২১ মার্চ বিল্লাল মিয়াসহ ৬জনের নাম উল্লেখ করে হবিগঞ্জ সদর মডেল থানায় এজাহার দাখিল করলে অফিসার ইনচার্জ হত্যা মামলা রুজু করেন।

হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রবিউল ইসলাম পিপিএম-সেবা এর নেতৃত্বে পুলিশ অভিযান পরিচালনা করে আসামী বিল্লাল মিয়া, তার ভাই রাজু মিয়া (২২), মা চাঁন বানু (৪৮) কে গ্রেফতার করে। আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে ঘটনার রহস্য উদঘাটন হয়।

আসামী বিল্লাল মিয়া তার স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে এবং লোমহর্ষক ঘটনার বিবরণ দেয়। সে জানায় প্রেম করে ভিকটিম হনুফাকে বিবাহ করেছিলো। তার স্ত্রী তার সাথে প্রায় সময় ভাল আচরণ করতো না। তাই সে তার স্ত্রীর উপর খুবই ক্ষুব্ধ ছিল এবং ঘটনার তারিখ ও সময়ে তার স্ত্রীকে গলাটিপে হত্যা করে।

বিল্লাল মিয়া ২২ মার্চ বিজ্ঞ আদালতে হত্যার দায় স্বীকার করে ফৌজধারী কার্যবিধি ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। পরবর্তীতে উল্লেখিত ঘটনার সাথে জড়িত থাকায় আসামী চাঁন বানু ও রাজু মিয়াকেও গ্রেফতার করে কোর্টে হস্তান্তর করা হয়েছে।

সূত্র জানায়, পুলিশি তৎপরতা ও তদন্ত কার্যক্রমের কারণে এ ঘটনার রহস্য দ্রুত উদঘাটিত করে আসামীদের বিচারের আওতায় নিয়ে আসা সম্ভব হয়েছে।

এমএমচৌধুরী/এইচ

Print Friendly, PDF & Email

Related Posts