ভোলায় নৌ-বাহিনীর টহল, হোম কোয়ারেন্টাইনে ৩৭৫

জুবায়ের চৌধুরী পার্থ, ভোলা: ভোলায় করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে জন সমাগম ও সামাজিক দূরত্ব বজায় রাখতে নৌ-বাহিনীর টহল শুরু হয়েছে। পাশাপাশি জেলা প্রশাসনকে সহযোগিতা করতে বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে থেকে নৌ-বাহিনীর দুইটি কন্টিজেন্ট জেলার সব উপজেলায় মোতায়েন করা হয়েছে।

নৌ-বাহিনীর কন্টিজেন্ট কমান্ডার নুর মোহাম্মদ জানান, জনগণকে সচেতন করতে ইতোমধ্যে নৌ-বাহিনীর কার্যক্রম শুরু হয়েছে। এখন পর্যন্ত জেলায় দুটি কন্টিজেন্ট এসেছে। প্রতিষ্ঠানিক, হাসপাতাল কিংবা জরুরি প্রয়োজনে ব্যবহারের জন্য প্রত্যেক উপজেলায় একটি মোট সাতটি ভবন প্রস্তুত রাখা হয়েছে।

অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষ থেকে জন সমাগম ঠেকানো ও সামাজিক দূরত্ব বজায় রাখতে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ কাজ করছে। ইতোমধ্যে মাস্ক না পরার কারণে ১০ জনকে দুই হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।

bhola-1

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় ১৭ জনসহ ৩৭৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। যাদের মধ্যে সদরে ১০৪ জন, দৌলতখানে ৪৯, লালমোহনে ৩৯, চরফ্যাশনে ৫২, তজুমদ্দিনে ৬৫, মনপুরায় ৩১, বোরহানউদ্দিনে ৩৫। এদের মধ্যে হোম কোয়ারেন্টাইন শেষ হওয়ায় ১২০ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।

অপরদিকে, দুপুরের পর থেকে শহরে মানুষের সমাগম অনেক কম দেখা গেছে, তবে সীমিত আকারে রিকশা ও মোটরসাইকেল চলতে দেখা গেছে। মার্কেট, শপিং মল বন্ধ রয়েছে, খোলা রয়েছে ওষুধ ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানগুলো। করোনা ভাইরাস আতঙ্কে বেশিরভাগ মানুষই বাড়িতে অবস্থান করছেন। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশের টহল দিচ্ছে।

Print Friendly, PDF & Email

Related Posts