চীনের জন্যই বিপদে বিশ্ব, কুড়ি ট্রিলিয়ন ডলারের মামলা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ চীনের জন্যই আজ বিপদে গোটা বিশ্ব। এমনই চাঞ্চল্যকর অভিযোগ তুলে আমেরিকার টেক্সাসের আদালতে কুড়ি ট্রিলিয়ন ডলারের মামলা দায়ের হল। মামলায় অভিযুক্ত করা হয়েছে চীনের রাষ্ট্রপতি, চীনের সরকার ও চীনের সেনাবাহিনীকে।

টেক্সাসের আদালতে মামলা দায়ের করে অভিযোগ করে বলা হয়েছে, উহান শহরের ল্যাবে দীর্ঘদিন ধরেই মারন ভাইরাসের ওপর গবেষণা চলছিল। কোনোভাবে সেই ভাইরাস ছড়িয়ে পড়াতেই বিশ্বজুড়ে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে।

জানা গিয়েছে, টেক্সাসের আদালতে চীনের বিরুদ্ধে ওই মামলাটি দায়ের করেছেন মার্কিন সেলিব্রেটি হিসেবে পরিচিত ল্যারি ক্লেইমান।

টেক্সাসের আদালতে ল্যারি ক্লেইমান চীনের বিরুদ্ধে চাঞ্চল্যকর একাধিক অভিযোগ জানিয়েছেন। তাঁর অভিযোগ, জৈব রাসায়নিক মারণাস্ত্র বানানোর কাজ করছিল চীন। চীনের জন্যই আজ মহাবিপদে বিশ্ব মানব সভ্যত।

চীনের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ তুলে আদালতে কুড়ি ট্রিলিয়ন জরিমানা দাবি করেছেন ল্যারি ক্লেইমান। জানা গিয়েছে, টেক্সাসের আদালতে ইতিমধ্যেই ওই মামলা গ্রহণ করা হয়েছে।

এদিকে, মার্কিন সচিব মাইক পম্পেও দাবি করেন, মারণ ভাইরাস করোনা নিয়ে চীনের অবস্থান স্পষ্ট নয়। পাশাপাশি তিনি বলেন, এই ভাইরাস মানব সভ্যতার প্রতি বড় ত্রাস হয়ে উঠেছে। পম্পেওর দাবি, ‘আমার উদ্বেগ লুকোছাপা নিয়ে। চীনের কমিউনিস্ট পার্টি যে ভুয়ো তথ্যের সঙ্গে যে নিজেদের জড়াচ্ছে। বিশ্বের কাছে বহু প্রয়োজনীয় তথ্য লুকিয়ে যাচ্ছে।’

পম্পেওয়ে তার অভিযোগে বলেন, চীন যে তথ্য লুকিয়ে যাচ্ছে, তা পেলে করোনা রোধে বিশ্বের দারুণ উপকার হবে। তবে শুধুমাত্র চীন না, রাশিয়া, ইরানের দিকেও তথ্য গোপনের অভিযোগ তুলেছেন পম্পেও। তাঁর দাবি, করোনা নিয়ে চীনের মতো তথ্য গোপন করছে এই দুই দেশও।

Print Friendly, PDF & Email

Related Posts