চরফ্যাসন-মনপুরায় এমপি জ্যাকবের ২৫ লক্ষ টাকার ত্রান বিতরণ

খন্দকার জাফর আহমদ (নোমান): করোনাভাইরাসে সৃষ্ট পরিস্থিতি মোকাবেলায় চরফ্যাসন-মনপুরা উপজেলার অসহায় দরিদ্র মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষে “মানুষ মানুষের জন্য” কর্মসূচী চালু করেছেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব।

এ কর্মসূচীর আওতায় এমপি জ্যাকব চরফ্যাসন উপজেলায় বিশ লক্ষ ও মনপুরায় পাঁচ লক্ষ টাকা অনুদান দেন। এ অনুদান থেকে প্রথম পর্যায়ে চরফ্যাসন-মনপুরা উপজেলা প্রশাসনের মাধ্যমে চরফ্যাসন উপজেলার ২১টি ইউনিয়নে ১শ করে ২১শ পরিবার ও মনপুরা উপজেলার ৮শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী প্রদান করছেন বলে নিশ্চিত করেছেন চরফ্যাসন উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন।

এমপি জ্যাকব জানান, সুষ্ঠুভাবে বন্টনের স্বার্থে সরকারি বরাদ্দের সাথে সমন্বয় সাধনকরে দুই উপজেলা পরিষদের মাধ্যমে কর্মসূচী বাস্তবায়ন করা হবে।

এমপি জ্যাকব বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গোটা বিশ্ব এখন বিপর্যস্ত। ধনী বা দরিদ্র, উন্নত বা উন্নয়নশীল, ছোট বা বড়- সব দেশই আজ কমবেশি নভেল করোনা নামক এক ভয়ঙ্কর ভাইরাস দ্বারা আক্রান্ত। এমন পরিস্থিতিতে বাংলাদেশও এ সংক্রমণ থেকে মুক্ত নয়। তাই বর্তমান পরিস্থিতিতে চরফ্যাসন-মনপুরার অসহায় দরিদ্র মানুষের জন্য সরকারের পাশাপাশি তার এ কর্মসূচী চলমান থাকবে।

এই দুর্বিপাকে নিম্নআয়ের মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আহবান জানান তিনি।

স্বাস্থ্য বিভাগের কর্মীদের জন্য চরফ্যাসন প্রেসক্লাবের মাস্ক বিতরন: বুধবার সকাল ১০টায় চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলার স্বাস্থ্য বিভাগের কর্মীদের জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শোভন বসাকের কাছে মাস্ক হস্তান্তর করেন চরফ্যাসন প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র।

এসময় আরএমও ডা. মাহাবুব কবির উপস্থিত ছিলেন।

ডা. শোভন বসাক জানান চরফ্যাসন হাসপাতালে জ্বর, সর্দি, হাচি, কাশিতে আক্রান্ত রোগীদের জন্য আলাদা সেবাকেন্দ্র করা হয়েছে। যেখানে ডাক্তার, নার্সসহ সেবা কর্মীরা নিয়মিত সেবা দিয়ে থাকেন। এছাড়াও করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের জন্য পাঁচ শয্যার একটি আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে।

তিনি বলেন, এখন পর্যন্ত করোনা আক্রান্তের লক্ষণ আছে এমন রোগী তারা পাননি।

ডা. শোভন বসাক চরফ্যাসন প্রেসক্লাবের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, মাস্কগুলো দ্রুত উপজেলা ও ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের কর্মীদের বিতরণ করা হবে, যা তাদের ব্যাক্তিগত সুরক্ষায় সহায়তা করবে।

চরফ্যাসন উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক অধ্যাপক জামাল উদ্দিন মহাজন বলেন, ইতিপূর্বে প্রাকৃতিক ঘূর্ণিঝড় তুফানের ভয়াবহ দূর্যোগেও চরফ্যাসন-মনপুরায় ক্ষতিগ্রস্থ’ মানুষের পাশে দাঁড়িয়ে ছিলেন এমপি জ্যাকব।

Print Friendly, PDF & Email

Related Posts