টাঙ্গাইল জেলা চারদিক থেকে লকডাউন ঘোষণা

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: করোনা ভাইরাস প্রতিরোধে টাঙ্গাইল জেলাকে চারদিক থেকে লকডাউন ঘোষনা করেছেন জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম।
মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব ও জেলা প্রশাসনের সমন্বয় টিম টাঙ্গাইল শহরের প্রধান কাচা বাজার পার্ক বাজার পরিদর্শন শেষে জেলা প্রশাসক সাংবাদিকদের সাথে ব্রিফিংকালে এ ঘোষনার কথা জানান।
জেলা প্রশাসক মো: শহিদুল ইসলামের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ সোহেল রানা, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোশারফ হোসেন খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শহীদ উল্লাহ, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন ও টাঙ্গাইল প্রেসক্লাবে সভাপতি জাফর আহমেদ প্রমুখ।
জেলা প্রশাসক বলেন, করোনা প্রতিরোধে সব জনসাধারণকে ঘরে থাকতে হবে।    টাঙ্গাইল জেলায় এখনো করোনা রোগী সনাক্ত না হলেও পুর্ব সর্তকতা হিসেবে টাঙ্গাইল জেলাকে লকডাউন করা হলো। রোগীবাহী এম্বুলেন্স ও নিত্য প্রয়োজনীয় পন্যবাহী যানবাহন ছাড়া অন্য কোন জেলার যানবাহন টাঙ্গাইল জেলায় প্রবেশ করতে পারবে না এবং বের হতে পারবেনা।জেলা ও শহরে কোনো প্রকার ইজিবাইক, সিএনজি চালিত অটোরিকশা, ভ্যানসহ সব প্রকার যানবাহন চলাচল নিষিদ্ধ করা হয়েছে। তবে ওষুধ, খাদ্য পণ্যবাহী যানবাহন, পৌরসভার পরিচ্ছন্নতা কর্মী, সংবাদকর্মীরা এ সিদ্ধান্তের আওতার বাইরে থাকবে।
পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলে জেলা প্রশাসক উল্লেখ্য করেন। এছাড়াও জেলায় জনসমাগম কমাতে চলাচলকারী ছোট যানবাহন ইতিমধ্যে বন্ধ করা হয়েছে।
সিদ্ধান্ত অমান্যকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে বলেও সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
Print Friendly, PDF & Email

Related Posts