বিভিন্ন এলাকা থেকে এসে বাসাইলে আশ্রয়, ১১ বাড়ি লকডাউন

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: করোনা আক্রান্ত এবং লকডাউন হওয়া বিভিন্ন এলাকা থেকে টাঙ্গাইলের বাসাইলে গ্রামের বাড়িতে এসে আশ্রয় নেয়া ১১টি বাড়িকে লকডাউন ঘোষনা করা হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) বাসাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না এবং সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বাড়িগুলো লকডাউন ঘোষনা করেন।

জানাযায়, সস্প্রতি রাজধানী ঢাকার নারায়ণগঞ্জ, মিরপুর, গাজীপুরের শ্রীপুর, ময়মনসিংহের ভালুকাসহ বিভিন্ন এলাকা থেকে বাসাইলের গ্রামের বাড়িতে এসে আশ্রয় নেয় ১১ টি পরিবার। এসব এলাকার কোথাও করোনা ভাইরাসের কারনে মৃত্যু অথবা কোথাও লকডাউন হওয়ায় সম্প্রতি এসব পরিবার নিজ গ্রামে এসে আশ্রয় নেয় বলে জানা যায়।ওই পরিবারের সদস্যদের থেকে করোনা ভাইরাস সংক্রমিত হবার ভয়ে স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

উপজেলা প্রশাসন বুধবার সকাল সাড়ে ১০টা থেকে অভিযান চালিয়ে উপজেলার কাশিল ইউনিয়নের কাশিল দক্ষিণ পাড়ার হাশেম মিয়ার ছেলে রানা ইব্রাহীম, কদম খানের ছেলে রাজীব খান, পূর্বপাড়ার ট্রাক চালক রানা, নথখোলা এলাকার শাহজাহান আলী, বাথুলীশাদী পূর্ব পাড়ার গার্মেন্টস কর্মী সুরিয়া বেগম,ফুলকি ইউনিয়নের গাছপাড়ার মাহমুদ আলীর ছেলে গনি মিয়া, ঝনঝনিয়ার ছানা খানের ছেলে আলআমীনের বাড়িসহ বাসাইল পৌরসভার পালবাড়ির তিনটি বাড়ি এবং হাবলা ইউনিয়নের বাঐখোলায় ১টি বাড়িকে লকডাউন ঘোষনা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না জানান, আমরা জানতে পেরেছি ঢাকার মিরপুর, নারায়ণগঞ্জসহ লকডাউন হওয়া বিভিন্ন এলাকা থেকে ১১টি পরিবার রাতের আঁধারে লুকিয়ে বাসাইলে এসেছে। করোনা সংক্রমন প্রতিরোধে তাদের বাড়িগুলো লকডাউন করা হয়েছে। এসময়ে পরিবারগুলোর খাবার, ওষুধ এবং জরুরি প্রয়োজনে ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে।

 

Print Friendly, PDF & Email

Related Posts