চাল দুর্নীতি: সাবেক ছাত্রলীগ নেতার দেড় লাখ টাকা জরিমানা

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের সখীপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা মূল্যের চাল বিক্রিতে অনিয়ম ও ক্রেতাদের সঙ্গে প্রতারণা করার অপরাধে ওই ডিলারের লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় ইউএনও ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমাউল হুসনা লিজা নিজ কার্যালয়ে আদালত বসিয়ে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফ সরকারকে এ দন্ডাদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নের ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সাপিয়াচালা বিক্রয় কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত ডিলার আরিফ সরকার গত ৫ এপ্রিল খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা হিসেবে জনপ্রতি ৩০ কেজি করে চাল বিক্রির জন্য ১৫ মেট্রিকটন চাল খাদ্যগুদাম থেকে উত্তোলন করেন। প্রতি মাসের চার সপ্তাহের প্রতি সোম, মঙ্গল ও বুধবার খোলা বাজারে তালিকাভূক্তদের মধ্যে বিক্রির কথা।

জানা যায়, গত বুধবার সাপিয়াচালা বিক্রয়কেন্দ্রে ৫০-৬০ জনের কাছে বিক্রি করে দোকান বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে গতকাল সোমবার ওই বাজারে গিয়ে হতদরিদ্র তালিকাভূক্তরা চাল কিনতে গিয়ে ফিরে আসে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ক্রেতা এ প্রতিনিধিকে জানান, ওই ছাত্রলীগ নেতা বাকি সব চাল কালো বাজারে বিক্রি করে দিয়েছেন। ওই চাল কমদামে স্থানীয় অনেক প্রভাবশালী ও বিত্তবানরা কিনে ব্যবসা করেন।

ইউএনও আসমাউল হুসনা লিজা বলেন, ওজনে কম, বিক্রিতে অনিয়ম ও তালিকাভূক্ত হতদরিদ্রদের সঙ্গে প্রতারণা দায়ে তার লাইসেন্স বাতিল ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

Related Posts