দেশে মৃত্যু বেড়ে ৫০, আক্রান্ত ১২৩১

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় এক চিকিৎসকসহ আরও চারজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫০ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২১৯ জনসহ মোট করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ২৩১ জনে।

নতুন করে ৭ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১৭৪০টি নমুনা পরীক্ষা করা হয়। বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এসব তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে আবুল কালাম আজাদ জানান, করোনা আক্রান্ত হয়ে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মঈনুদ্দিন ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৫০ বছর।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মৃত্যুতে গভীর শোক ও পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন। আজাদ জানান, প্রধানমন্ত্রী জানিয়েছেন ডা. মাইনুদ্দিনের পরিবারের সকল দায়িত্ব সরকার গ্রহণ করবেন এবং তার পরিবারের জন্য যে স্বাস্থ্য বীমা সরকার ঘোষণা করেছিল, তাও শিগগিরই তা কার্যকর হবে বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।

তিনি জানান, দুই পুত্র সন্তানের জনক ডাক্তার মাইনুদ্দিনের স্ত্রীও একজন চিকিৎসক। তার নাম ডা. রিফাত জামান।

এর আগে  নিজের বাসা থেকে নিয়মিত হেলথ বুলেটিনে যুক্ত হন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  ব্রিফিংয়ের শুরুতে স্বাস্থ্যমন্ত্রী সিলেটে করোনায় আক্রান্ত হয়ে ডা. মঈন উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানান।

অনলাইনে ব্রিফিংয়ে আরও যুক্ত ছিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ ও অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

 

Print Friendly

Related Posts