কলাপাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত, বাড়ি লকডাউন

এস.এম ইলিয়াস জাবেদ,কলাপাড়া: পটুয়াখালীর কলাপাড়ায় এই প্রথম বারের মত এক গৃহীনি করোনা শনাক্ত হয়েছে।
সোমবার রাতে প্রশাসন উপজেলার চম্পাপুর ইউনিয়নের পাটুয়া গ্রামের ওই গৃহীনির বাড়ীটি লকডাউন করে দিয়েছে। এদিকে এ ঘটনা এলাকায় জানাজানি হলে মানুষ উদ্বিগ্ন হয়ে পড়ে।
এসময় কর্তব্যরত চিকিৎসকরা তার শারীরিক অবস্থা দেখে তার নমুনা পরীক্ষা করে পজেটিভ রির্পোট পান। বর্তমানে তিনি বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে আইসোলেশনে রয়েছে।
ঢাকা থেকে আসার সময় গৃহীনির সাথে তার স্বামী, ৮ বছরের একটি ছেলে ও আড়াই বছরের একটি মেয়ে ছিল। গৃহীনির স্বামী শিশু দু’টিকে তার এক আত্মীয়’র মাধ্যমে কলাপাড়ায় পাঠিয়ে দেয়। তবে ওই শিশু দু’টি সহ বাড়ীর অন্যান্যদের নমুনা সংগ্রহের জন্য মঙ্গলবার সকালে দিকে একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে বলে স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন।
থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মোস্তাফিজুর রহমান জানান, শিশু দু’টি এলাকায় আসার সাথে সাথে স্থানীয় ইউপি এক সদস্যর মাধ্যমে বাড়ীটিতে ফ্লাগ টানিয়ে লকডাউন করে দেয়া হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জগৎবন্ধু মন্ডল জানান, লকডাউনের ঘটনা সঠিক। তবে বাড়ীর সকলের স্যাম্পল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
এদিকে, এ উপজেলায় মোট ৩৭ জনের নমুনা পরীক্ষার আইইডিসিআর এ পাঠানো হলেও এ পর্যন্ত ১৯ জনের রিপোর্ট এসেছে । তবে সবার রিপোর্টই নেগেটিভ বলে জানা গেছে।
Print Friendly, PDF & Email

Related Posts