সনিয়াকে বাঁচাতে সাহায্যের প্রয়োজন

এস.এম ইলিয়াস জাবেদ, কলাপাড়া প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার টিয়াখালী ইউনিয়নের পূর্ব টিয়াখালী গ্রামের হতদরিদ্র মো. কুদ্দুস প্যাদার মেয়ে  সনিয়া আক্তার (২২)। বিয়ে করে সংসার পেতেছেন। রয়েছে দুই বছরের একটি কন্যা সন্তান। বেশ ভালই চলছিল তাদের সংসার।
গত বছর হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সনিয়া। তাকে ঢাকার জাতীয় কিডনী ডিজিজেস ও ইউরোলজী ইনস্টিটিউটে নিলে কিডনি বিশেষজ্ঞ ডা. কাজী শাহনূর আলম সনিয়াকে পরীক্ষা-নীরিক্ষা করে জানান, সনিয়া দীর্ঘ দিন কিডনী রোগে আক্রন্ত রয়েছে।
বর্তমানে তার দুইটি কিডনীই নষ্ট হয়ে গেছে। তার প্রতি সপ্তাহে কমপক্ষে একবার ডায়ালেসিস করতে হবে এবং কিডনী প্রতিস্থাপন করা জরুরী প্রয়োজন। তার অসহায় পিতা মো. কুদ্দুস প্যাদা ও স্বামী ইমরান তাদের শেষ সম্বল বাড়ির জমি জমা বিক্রি করে সেনিয়ার চিকিৎসার জন্য ব্যয় করেছে।
বর্তমানে সনিয়া খুবই অসুস্থ তার প্রতি সপ্তাহে দুই বার ডায়ালেসিস করতে ১০,০০০ হাজার টাকা খরচ হয়। চিকিৎসক জানান, কিডনী প্রতিস্থাপন করতে ৬ থেকে ৭ লক্ষ টাকার প্রয়োজন। এত টাকা তার পরিবারের পক্ষে জোগাড় করা সম্ভব নয় ।
তাই সনিয়াকে বাঁচানোর জন্য সমাজের বিত্তবান ব্যক্তিদের কাছে সাহায্যের আবেদন করেছেন হতদরিদ্র মো. কুদ্দুস প্যাদা। সাহায্য পাঠাতে পারেন এই ঠিকানায় মো. কুদ্দুস প্যাদা বিকাশ ০১৭১৩৬৪৫৭২২ পাসোর্নাল অথবা স্বামী মো. ইমরান ০১৬৮৬৯১০৪৩০।
Print Friendly

Related Posts