মানবিকতা আমাকে বসে থাকতে দেয় না: পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার

রিপন শান : দুষ্টের দমন ও শিষ্টের পালনে অঙ্গীকারাবদ্ধ বাংলাদেশ পুলিশ করোনাকালের এই দুঃসময়ে মাঠের নিরন্তর অগ্রগামী যোদ্ধা ।

সারাদেশের সাথে দ্বীপজেলা ভোলাতেও দিনকে দিন বাড়ছে করোনা সংক্রমণ । ভোলা জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য বিভাগ এবং জেলা পুলিশ প্রশাসনের নানামুখী উদ্যোগ, বিশেষ করে ভোলায় পুলিশের মানবিক কর্মকাণ্ড এখন জেলার সর্বত্রই প্রশংসিত হচ্ছে।

জীবনের চরম ঝুঁকি নিয়ে করোনায় আক্রান্তদের হোম আইসোলেশন, লকডাউন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করা, নিজস্ব অর্থায়নে অসহায়দের খাদ্যসামগ্রী বিতরণ এবং ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রিতে সহায়তা করেছে পুলিশ বাহিনী।

আর জেলা পুলিশের সবকটি ইউনিটকে জনসেবায় নিয়োজিত রেখেছেন ভোলা জেলার পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার।

তিনি নিজেই প্রতিনিয়ত ছুটছেন জেলার এক প্রান্ত থেকে অপর প্রান্তে। এতে জেলার বাসিন্দাদের কাছে পুলিশ সুপারের মানবিকতা প্রশংসিত হচ্ছে এবং পুলিশ সদস্যদের ভাবমূর্তি আগের চেয়ে অনেক উজ্জ্বল হয়েছে।

অন্যদিকে জেলা পুলিশের সদস্যরা মানবিক কর্মকাণ্ড পরিচালনার পাশাপাশি জেলার চুরি-ডাকাতি-ছিনতাইসহ আইনশৃঙ্খলার উন্নয়নের ধারাবাহিকতাও বজায় রাখছেন।

এ বিষয়ে পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপির মানবিক নির্দেশনা পালন করে আমরা সর্বদা জনসাধারণের পাশে রয়েছি। এ ছাড়া করোনার এমন পরিস্থিতিতে মানবিকতা আমাকে বসে থাকতে দেয় না। মানবিক মূল্যবোধ দেশপ্রেম, মানবপ্রেম সার্বক্ষণিক আমাকে তাড়া করে, তাই আমি অবিরাম ছুটে চলছি মানুষের জন্য।

তিনি আরো বলেন, করোনায় মানুষের সেবা প্রদান করতে গিয়ে ইতিমধ্যে বাংলাদেশের অনেক পুলিশ কর্মকর্তা ও সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন, অনেকেই প্রাণ হারিয়েছেন। কিন্তু তাতেও আমরা থেমে নেই, জীবনের শেষ রক্তবিন্দু দিয়েও দেশ ও জাতির সেবায় নিজেদের বিলিয়ে দিতে আমরা প্রস্তুত।

Print Friendly

Related Posts