ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মুমিনুল-নাঈমকে পাওয়ার আশা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের আগে চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশ। সব ঠিক থাকলে ম্যাচে দেখা যেতে পারে টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও নাঈম হাসানকে।

দুজনই বঙ্গবন্ধু টি-টুয়েন্টি কাপে খেলার সময় চোট পান ও পরে অস্ত্রোপচার করাতে হয়। বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী আশাবাদী ২৮ জানুয়ারির আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন টেস্ট দলের গুরুত্বপূর্ণ দুই সদস্য।

‘গত দুই সপ্তাহে আমাদের দুইজন ক্রিকেটারের অস্ত্রোপচার হয়েছে। একজন আমাদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দুবাইতে ওর থাম্ব ইনজুরির অস্ত্রোপচার হয়েছে। এখন আমরা চিকিৎসকের গাইডলাইন অনুসারে তার পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দিয়েছি।’

‘এরপর নাঈমের লিটল ফিঙ্গারে ইনজুরি। ওর অস্ত্রোপচার ঢাকার এভার কেয়ার হসপিটালে সম্পন্ন হয়েছে। তারও রিহ্যাব প্রক্রিয়া দুই-একদিনের মধ্যে শুরু হবে। আমাদের উদ্দেশ্য হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্টের আগে যে প্রস্তুতি ম্যাচ আছে, অর্থাৎ ২৮ জানুয়ারি যে ম্যাচটা হবে, ম্যাচটা শুরু হওয়ার আগে যেন এই দুজন পরিপূর্ণ ফিটনেস ফিরে পায়। এই উদ্দেশ্যেই বিসিবির মেডিকেল টিম কাজ করে যাচ্ছে।’

‘আমরা খুবই আশাবাদী দুইজনের ব্যাপারেই যে, তারা প্রোপার রিহ্যাবের পর পরিপূর্ণ ফিটনেস নিয়েই প্রস্তুতি ম্যাচের আগে ফিরতে পারবে।’ বলেন ডা. দেবাশীষ।

ওয়ানডে সিরিজের পর ৩-৭ ফেব্রুয়ারি গড়াবে প্রথম টেস্ট। তার আগে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে ২৮-৩১ জানুয়ারি চার দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারী উইন্ডিজ। ১১-১৫ ফেব্রুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

Print Friendly, PDF & Email

Related Posts