১১৭ জন কারা কর্মকর্তা-কর্মচারীকে অনলাইন প্রশিক্ষণ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেশের ১৩টি কেন্দ্রীয় কারাগারের কারাকর্মীদের জন্য অনলাইনে আয়োজন করা হয় “মাদক নির্ভরশীল কারাবন্দিদের চিকিৎসা ও ব্যবস্থাপনা” বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালার। জার্মান ও ব্রিটিশ সরকারের অর্থায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ ও জিআইজেড -এর যৌথ প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ কারা অধিদপ্তর ও ঢাকা আহ্ছানিয়া মিশন প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে ।

২৯ মে প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের অতিরিক্ত সচিব মোঃ খায়রুল আলম শেখ ও বিশেষ অতিথি ছিলেন কারা মহাপরিদর্শক ব্রিগ্রেডিয়ার জেনারেল মোঃ মোমিনুর রহমান মামুন। প্রশিক্ষণ শেষ হয় ১৫ জুন।

ঢাকা আহ্ছানিয়া মিশনের  স্বাস্থ্য সেক্টরের তত্ত্বাবধানে তিনটি ব্যাচের মাধ্যমে দেশের ১৩টি কেন্দ্রীয় কারাগারের মোট ১১৭ জন কারা কর্মকর্তা ও কর্মচারীদেরকে প্রশিক্ষণটি প্রদান করা হয়। মাদকাসক্তি বিষয়ে আন্তর্জাতিক সনদ অর্জনকারী বিশেষজ্ঞ প্রশিক্ষক বিভিন্ন সেশন পরিচালনা করেন। প্রশিক্ষণে অংশগ্রহণকারী সকল প্রশিক্ষণার্থীকে প্রশিক্ষণ সনদপত্র প্রদান করা হয়।

উল্লেখ্য, “মাদক নির্ভরশীল কারাবন্দিদের চিকিৎসা ও ব্যবস্থাপনা” বিষয়ক অনলাইন প্রশিক্ষণের পাশাপাশি ঢাকা আহ্ছানিয়া মিশন ও জিআইজেড বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত উল্লিখিত প্রকল্পের মাধ্যমে ইতোমধ্যে কোভিড-১৯ বিষয়ে সচেতনতা ও  মানসিক স্বাস্থ্যে উপর কারাকর্মীদের প্রশিক্ষণ প্রদান করা হয়।

Print Friendly

Related Posts