অজগর এলো কলম্বিয়া থেকে বাংলাদেশে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ কলম্বিয়া থেকে শিপমেন্টের কাঁচামালের সঙ্গে একটি অজগর সাপ গাজীপুরের টঙ্গীতে আনোয়ার ইস্পাত কারখানায় চলে এসেছে।

শিপমেন্ট হওয়ার প্রায় ৪ মাস পরে শনিবার কারখানা চত্বরে একটি কন্টেইনারে থাকা পণ্য উৎপাদনের কাঁচামাল আনলোড করতে গিয়ে সাপটি চোখে পড়ে। পরে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের কর্মকর্তারা রোববার দুপুরে সাপটি উদ্ধার করে গাজীপুরের বঙ্গবন্ধু সাফারি পার্ক কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

আনোয়ার ইস্পাতের ম্যানেজার (এডমিন) মিজানুর রহমানের বরাত দিয়ে বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিদর্শক অসিম মল্লিক বলেন, কলম্বিয়া থেকে কন্টেইনারে আমদানি করা তাদের ইস্পাতের কারখানায় আসতে প্রায় ৪ মাস সময় লাগে। শনিবার (১৯ জুন) ওই কন্টেইনার আনলোড করতে গেলে সাপটি তাদের নজরে আসে।

তিনি আরও বলেন, লম্বায় ৬ ফুটের অজগরটির ওজন ৪ কেজি। বয়স হবে প্রায় ৭ মাস। সাপটি তিন থেকে চার মাস না খেয়ে থাকায় বেশ দুর্বল হয়ে পড়ে। এছাড়া এর গায়ে একটি আঘাতের চিহ্ন রয়েছে। রোববার উদ্ধারের পর সাপটি গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক পাঠানো হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. তবিবুর রহমান বলেন, সাপটি অসুস্থ থাকায় সেটি পার্কের ভেতরে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এখানেই তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হবে।

Print Friendly

Related Posts